২০ ডিসেম্বর, ২০১৭ ০৬:২২

কাতারের জাতীয় দিবসের থিম প্যারেডে বাংলাদেশ দ্বিতীয়

আমিনুল ইসলাম, কাতার প্রতিনিধিঃ

কাতারের জাতীয় দিবসের থিম প্যারেডে বাংলাদেশ দ্বিতীয়

সৌদি জোটের অবরোধের মধ্যেই শেষ হল কাতারের জাতীয় দিবস।সরকারের ডাকে সাড়া দিয়ে গত ১৮ ডিসেম্বর দেশটির ২৭ লাখ বাসিন্দা এ উৎসবে অংশ গ্রহন করে। যদিও গত বছর সিরিয়াবাসীর সঙ্গে সংহতি জানিয়ে দিবসটি বাতিল করে দোহা। কিন্তু এ বছর লাখো মানুষের উপস্থিতে সোমবার বিকেলে কর্নিশে সেনাবাহিনীর প্যারেড অনুষ্ঠিত হয়।

কাতারের বিভিন্ন স্টেডিয়াম, মুক্তাঙ্গন, পার্ক ও পাঁচ কিলোমিটার ব্যাপী প্রাকৃতিক সৌন্দর্যর লীলা নিকেতন ও উপসাগরের তীরে আতশবাজি, কার রেস, থিম প্যারেড, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদির মধ্যদিয়ে ছুটির এ দিনটি হয়ে ওঠে উপভোগ্য। 

পাশাপাশি বিভিন্ন দেশের প্রবাসীরা নানা আনন্দ আয়োজনে মেতে উঠে কাতারের জনগণ ও সরকারের সাথে সংহতি প্রকাশ করে। প্রবাসী বাঙ্গালিরা এদিন সতস্ফুর্তভাবে বাংলাদেশের সংস্কৃতি তুলে সবার সামনে তুলে ধিরে। দেশের সংস্কৃতিকে তুলে ধরতে পেরে খুশি প্রবাসী বাঙ্গালিরা।

এশিয়ান টাউনের পার্শ্বে কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক প্রবাসী কমিউনিটিদের জন্য প্রতিযোগিতামূলক আয়োজনে প্রথমবারের মত বাংলাদেশ কমিউনিটি এককভাবে থিম প্যারেডে অংশগ্রহণ করে দ্বিতীয় স্থান অর্জন করার খরব আনন্দবার্তা বয়ে আনে প্রায় চার লক্ষ লক্ষাধিক কাতার প্রবাসীদের মাঝে।

কাতারের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তার হাত থেকে বাংলাদেশ কমিউনিটির পক্ষে পুরস্কার গ্রহণ করেন কমিউনিটির আহ্বায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন আকন, থিম সমন্বয়ক নুর মোহাম্মদ (নুর), অধ্যাপক এ.কে,এম, আমিনুল হক ও আমিন রসুল সাইফুল। 

উচ্ছ্বসিত নেতৃবৃন্দ এই অর্জনের পিছনে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান। তারা বলেন, এই অর্জন আমাদের কারো একার নয়, এই অর্জন কাতারস্থ বাংলাদেশ কমিউনিটির সবার।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর