১২ মে, ২০২৪ ১২:০২

সরকার চাচ্ছে খালেদা জিয়া বিনা চিকিৎসায় মারা যাক : ব্যারিস্টার খোকন

অনলাইন ডেস্ক

সরকার চাচ্ছে খালেদা জিয়া বিনা চিকিৎসায় মারা যাক : ব্যারিস্টার খোকন

ফাইল ছবি

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, সরকার চাচ্ছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিনা চিকিৎসায় মারা যাক। এ কারণে বিদেশে চিকিৎসার অনুমতি দেয়া হচ্ছে না। 

রবিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন। ব্যারিস্টার খোকন বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ। প্রায়ই তাকে হাসপাতালে যেতে হচ্ছে, আবার সেখানে তাকে থাকতেও হচ্ছে। এদিকে যেহেতু তিনি অসুস্থতার কারণে মুক্ত আছেন তাহলে তিনি কোর্ট কিভাবে ফেস করবেন। তা জন্যে তো টিকিট কাটাই অনেক কঠিন।

তিনি বলেন, সরকার ৪০১ ধারার কথা বলছে ঠিকই। কিন্তু আমি মনে করি তাদের পক্ষ থেকে সঠিকভাবে ব্যাখ্যা দেয়া হচ্ছে না। এখানে কিন্তু বলা আছে শর্ত সাপেক্ষে সরকার মুক্ত করতে পারবে। কিন্তু ছয় মাস পরপর যে মেয়াদ বাড়াচ্ছে সেটা সেখানে লেখা নেই। ৪০১ ধারায় তো মেয়াদ বাড়ানোর কথা নেই। সেখানে বাতিল, সংশোধন এবং পরিবর্তন করার আদেশ দেয়ার কথা বলা হয়েছে। এ ধারা অনুযায়ী সরকার চাইলেই খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি দিতে পারেন। তারা এটি দিতে চায় না তাই সঠিক ব্যাখ্যা দিচ্ছে না।

মাহবুব উদ্দিন খোকন আরও বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে তাকে চিকিৎসার জন্যে বিদেশ যাওয়ার অনুমতি দেয়া উচিত বলে আমি মনে করি। যদি সেটি না দেয়া হয় তবে তা অমানবিক হবে। প্রতিহিংসার স্বীকার আমি বলবো। 

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর