২৩ নভেম্বর, ২০১৫ ১০:০১

আরবি বলায় যাত্রীকে বিমানে উঠতে বাধা!

অনলাইন ডেস্ক

আরবি বলায় যাত্রীকে বিমানে উঠতে বাধা!

ফাইল ছবি

আরবিতে কথা বলার কারণে দুই ফিলিস্তিানি নাগরিককে বিমানে উঠতে দেয়নি যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা। ওই দুই যাত্রী শিকাগো থেকে সাউথওয়েস্ট এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ফিলাডেলফিয়া যাওয়ার কথা ছিল।  
খলিল ও আনাস আয়াজ নামে ওই যাত্রীকে শিকাগোর মিডওয়ে বিমানবন্দরের গেট এজেন্ট বলেন, তাদের ফ্লাইটে উঠতে দেওয়া হবে না। কারণ তাদেরকে আরবিতে একে অপরের সঙ্গে কথা বলতে শোনা গেছে। এ কারণে ফ্লাইটের অপর একজন যাত্রী তাদের সঙ্গে সফরে ভীতসন্ত্রস্ত হন। পরে বিষয়টি নিয়ে তারা কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। অবশেষে পুলিশ ও বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা জিজ্ঞাসাবাদের পর তাদের সফরের অনুমতি দেন।
খলিল নামে ওই যাত্রী জানান, বিমানে উঠার পর কয়েকজন যাত্রী তাদের সঙ্গে থাকা সাদা বক্সটি খুলার জন্য বলেন। বক্সের মধ্যে অবশ্য মিষ্টিজাতীয় দ্রব্য ছিল। তিনি তা সকলের সঙ্গে শেয়ার করেন।
উল্লেখ্য, গত ১৩ নভেম্বর ফ্রান্সের রাজধানী প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার প্রেক্ষাপটে বিশ্বজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সেইসঙ্গে প্যারিস হামলা পরবর্তী সময়ে বেশ কয়েকটি বিমানে বোমা হামলার হুমকিও দেয়া হয়েছে। যেমন গতকালই তুরস্কের এয়ারলাইন্সের নিউইযর্ক থেকে ইস্তাম্বুলগামী একটি বিমানে বোমা হামলার 'ভুয়া' হুমকি ছিল।  হুমকির প্রেক্ষিতে বিমানটি কানাডার পূর্বাঞ্চলীয় হ্যালিফ্যাক্স বিমানবন্দরে জরুরি অবতরণ করতে বাধ্য হয়। পরে এটিতে তল্লাশি করে বোমাজাতীয় কিছু পাওয়া যায়নি। এর আগে এয়ারফ্রান্সের দুটি বিমানে একইভাবে সন্ত্রাসী হামলার হুমকি দেয়া হয়।
বিডি-প্রতিদিন/২৩ নভেম্বর ২০১৫/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর