১ ডিসেম্বর, ২০১৫ ১১:১৫

স্কুলের ওয়াশরুমে প্রসব!

অনলাইন ডেস্ক

স্কুলের ওয়াশরুমে প্রসব!

মেয়েটি নবম শ্রেণির ছাত্রী। শ্রেণি কার্যক্রম চলাকালীন সময়ে হঠাৎ পেটে তীব্র যন্ত্রণার কথা জানায় সে। শিক্ষক তাকে ওয়াশরুমে যেতে বলেন। অন্য এক ছাত্রীকেও তার সঙ্গে পাঠান। ওয়াশরুমে ঢুকেই যন্ত্রণায় কাতরাতে কাতরাতে ছাত্রীটি একটি সন্তানের জন্ম দেয়। সঙ্গে থাকা তার সহপাঠী ঘটনা দেখে হতভম্ব হয়ে যায়। সঙ্গে সঙ্গে শিক্ষকদের বিষয়টি জানায়। ওয়াশরুমে গিয়ে ছাত্রীটির ওই হাল দেখে শিক্ষকরাও তাজ্জব বনে যান। এরপর স্কুল কর্তৃপক্ষ ছাত্রীটির বাড়ির লোকের কাছে খবর পাঠান।

ঘটনাটি ঘটেছে ভারতের হায়দরাবাদের মাধেপুরা এলাকার একটি স্কুলে। স্কুলের পক্ষ থেকে জানানো হয়, মেয়েটিকে দেখে কখনোই মনে হয়নি সে গর্ভবতী। ওই ছাত্রীর শ্রেণি শিক্ষক জানান, মেয়েটি খুব বেশি স্বাস্থবান নয়, খুব সাধারণভাবে ক্লাসে আসত, কোলের উপর ব্যাগ রেখে বেঞ্চে বসত। কখনোই মনে হয়নি ও প্রেগন্যান্ট।

বিষয়টি জানাজানি হওয়ার পর এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। পুলিশের কাছে এ বিষয়ে একটি ধর্ষণের অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। অন্যদিকে, এই ঘটনার কথা জেলা শিক্ষা দফতরে পৌঁছনোর পরএকটি তদন্ত কমিটি গঠন করা হয়। 

মেয়েটির এক সহপাঠী জানিয়েছে, বেশ কয়েকমাস ধরেই একা একা থাকতো সে। সবাই যখন খেলাধুলা করতো, সে চুপ করে বসে থাকতো। 

এই ঘটনা থেকে ফের প্রমাণিত হলো ভারতে শিশুদের যৌন নির্যাতন নিয়ে সমাজ এখনও সচেতন নয়। মেয়েটির পরিবার থেকে শুরু করে সহপাঠী-শিক্ষক কেউই বিষয়টি টের পেল না! 

 

বিডি-প্রতিদিন/ ০১ ডিসেম্বর, ২০১৫/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর