৯ জানুয়ারি, ২০১৬ ২০:৫৯

সন্তান বাঁচাতে মায়ের 'আগুনে ঝাপ'

অনলাইন ডেস্ক

সন্তান বাঁচাতে মায়ের 'আগুনে ঝাপ'

সূর্য ওঠার তখনও বেশ বাকি। সকালের রোদ চুপটি করে বসে আছে দূরের কোনো বনের আড়ালে! মায়ের সাথেই গুটিসুটি মেরে শুয়ে আছে ছোট্ট শিশুটি। দুজনের স্বপ্ন হয়তো সকালের সোনা রোদ গায়ে মাখার।

কিন্তু তাদের সেই ঘুম আর ভাঙ্গেনি। সকালের সোনা রোদ ছুঁয়ে যায়নি মা-ছেলেকে। গতকাল স্থানীয় সময় শুক্রবার ভোর রাতের ফিলাডেনফিয়ায় এক আগুন কেড়ে নিলো দুই জনেরই প্রাণ।

খবরে বলা হয়, ঘটনাটি ঘটে যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায়। অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত মা-ছেলের মধ্যে আগে একবার মাকে উদ্ধার করা হয়। তবে ততক্ষণে সারা বাড়িতে ছড়িয়ে পরেছে আগুন। লকলকিয়ে উঠছে লেলিহান শিখা। কুণ্ডলী পাকানো ধোঁয়া আচ্ছন্ন করে ফেলেছে চারপাশ।

কিন্তু হঠাৎ মায়ের মনে পড়ে ছেলের কথা। সাথে সাথেই দৌড়ে গেলেন সেই লেলিহান শিখার মধ্যে, তীব্র ধোঁয়ার ভেতরে। নিরাপত্তাকর্মী, ফয়ার সার্ভিসের কর্মীদের বাধা ডিঙ্গিয়ে ছেলেকে বাচাঁতে ঢুকে গেছেন সেই সাক্ষাৎ নরকে!

তৃতীয় তলার দরজার কাছে গিয়ে ছেলেকে পেয়েছিল কিন্তু সামনে আগুনের ফুলকি ও ধোঁয়ার কারণে তারা বাইরে বের হতে পারেননি। আগুন নিয়ন্ত্রণে আসার পরে পাওয়া যায় তাদের অর্ধদগ্ধ মরদেহ।

নিহতদের পরিচয় এখনো পাওয়া যায়নি। ওই মা-ছেলে ছাড়া আরো ৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা এখনো আশংকাজনক বলে পুলিশ জানিয়েছে।  সূত্র : সিবিএস নিউজের

বিডি-প্রতিদিন/৯ জানুয়ারি ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর