২২ জানুয়ারি, ২০১৬ ০৮:৩৯

যৌন সম্পর্কের জন্যই জিমে যাওয়া!

অনলাইন ডেস্ক

যৌন সম্পর্কের জন্যই জিমে যাওয়া!

কেউ সুঠাম শরীরের জন্য, কেউ মেদ ঝরাতে নিয়মিত জিমে যান। তবে এই জিমযাত্রাকে প্রশ্নের মুখে ফেলেছে এক সমীক্ষা। তাতে দেখা গেছে, একশোর মধ্যে ৭০ জন মানুষ জিমে যোগদান করেন শুধুমাত্র যৌন সম্পর্ক তৈরি করার জন্য। নতুন বন্ধু বা বান্ধবী জুটানোর জন্য।

সমীক্ষা আরো বলছে, যারা জিমে যান, যৌনতা সব সময় তাদের মাথার মধ্যেই থাকে। এমনকি কাছের মানুষের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করার সময়ও নিজের জিম ট্রেনারের কথা মনে মনে চিন্তা করেন অনেকে। বক্তব্যের সত্যতা নিয়ে অনেকে প্রশ্ন তুললেও ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজ এমন তথ্যই প্রকাশ করেছে।

জীবনচক্রের অন্যতম একটা অংশ 'যৌনতা জীবন' নিয়ে আগ্রহের কমতি নেই। তাই এ নিয়ে প্রতিনিয়ত গবেষণা চলছে। বের হয়ে আসছে নতুন নতুন তথ্য। এক ধারণাকে আবার চাপা দিচ্ছে নতুন ধারণা। তেমনই একটি নতুন ধারণা প্রতিষ্ঠিত হতে চলেছে নতুন এ সমীক্ষায়। যারা জিমে যান তাদের মধ্যে প্রশ্ন উঠেছে- তাহলে কি আমরা জিমে যাই যৌনতার জন্য? তা কী করে হয়!

এদিকে সমীক্ষা বলছে, নিজেদের সুবিধার জন্য ২৫ শতাংশ মানুষ জিমের ব্যাগের মধ্যে জন্ম নিরোধক পর্যন্ত নিয়ে যান। আবার অনেক সময় জিমের মধ্যেই ট্রেনারের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হন। তবে এই ঘটনা যথেষ্ট বিজ্ঞানসম্মত। কারণ অত্যাধিক এক্সারসাইজ করার ফলে সেরোটোনিন এবং ডোপামিন হরমোন নিঃসরণ হয়। এই হরমোন শরীরে যৌন উদ্দীপনা বাড়িয়ে দেয়।

তবে এ সমীক্ষার কথা মাথায় নিয়ে বাংলাদেশের মানুষের লজ্জায় জিমে যাওয়া বন্ধ করার কোন কারণ নেই। কারণ সমীক্ষাটি পাশ্চাত্যের বিভিন্ন জিমে গিয়ে করা।

বিডি-প্রতিদিন/২২ জানুয়ারি ২০১৬/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর