৫ ফেব্রুয়ারি, ২০১৬ ০৮:২৯

কেজরিওয়ালকে জুতো কিনতে ৩৬৪ টাকা পাঠালেন ব্যবসায়ী

অনলাইন ডেস্ক

কেজরিওয়ালকে জুতো কিনতে ৩৬৪ টাকা পাঠালেন ব্যবসায়ী

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে জুতো কেনার টাকা পাঠালেন এক ব্যক্তি। ডিমান্ড ড্রাফট করে কেজরিওয়ালকে ৩৬৪ টাকা পাঠান বিশাখাপত্তনমের ছোট ব্যবসায়ী সুমিত আগরওয়াল। কিন্তু কেন?

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভারত সফরে আসা ফরাসি প্রেসিডেন্ট ফ্রাসোয়াঁ ওঁলাদের সম্মানে রাষ্ট্রপতি ভবনে আয়োজিত নৈশভোজে স্যান্ডেল পরেই চলে গিয়েছিলেন কেজরিওয়াল। সেই ঘটনার পুনরাবৃত্তি এড়াতেই দিল্লির মুখ্যমন্ত্রীকে তিনি জুতো কেনার টাকা পাঠিয়েছেন বলে জানিয়েছেন সুমিত আগরওয়াল।

৩৬৪ টাকার ডিমান্ড ড্রাফটের সঙ্গে কেজরিওয়ালের উদ্দেশ্যে একটি চিঠিও পাঠান ওই ব্যবসায়ী। চিঠিতে বলা হয়, 'সেদিন রাষ্ট্রপতি ভবনে আপনি দেশের প্রতিনিধিত্ব করছিলেন। এটা রামলীলা ময়দান বা যন্তর মন্তরে আম আদমি পার্টির কোনও ধর্না মঞ্চ ছিল না যে যা খুশি পরে চলে যাওয়া যাবে। নিজের পছন্দসই পোশাক সবাই পরতে পারে। কিন্তু কোনও কোনও অনুষ্ঠান ব্যক্তিগত পছন্দের ঊর্ধ্বে হয়। আপনি যথেষ্ট পরিণত একজন মানুষ। আশা করি পরের বার থেকে এ ধরনের অনুষ্ঠানে সঠিক পোশাক পরে যাবেন।'

তাঁর পাঠানো ৩৬৪ টাকা যে ফর্মাল শ্যু কেনার জন্য ষথেষ্ট নয়, সে কথাও চিঠিতে উল্লেখ করেছেন সুমিত। তিনি কোনও রাজনৈতিক দলকে ডোনেশন দেওয়া পছন্দ করেন না বলে গোটা একটা রবিবারের বিকেল নিজের এলাকার সব বাড়িতে ঘুরে ঘুরে এই টাকা তিনি জোগাড় করেছেন বলে জানিয়েছেন। জুতো কিনতে আরও বেশি টাকা লাগলে, সে কথা তাঁকে জানানোর অনুরোধও করেছেন সুমিত। প্রয়োজনে ফের চাঁদা তুলে বাকি টাকা কেজরিওয়ালকে তিনি পাঠাবেন বলে আশ্বাস দিয়েছেন। এই ৩৬৪ টাকায় সুমিত নিজে ৪৯ টাকা দিয়েছেন, যা কেজরিওয়ালের দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে প্রথম দফায় কাটানো ৪৯ দিনের প্রতি তাঁর 'শ্রদ্ধার্ঘ্য' বলে জানিয়েছেন তিনি।

বিডি-প্রতিদিন/০৫ ফেব্রুয়ারি ২০১৬/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর