৮ ফেব্রুয়ারি, ২০১৬ ০৯:৩৭

গোসল করতেই টাক পুরো পরিবার!

অনলাইন ডেস্ক

গোসল করতেই টাক পুরো পরিবার!

মোহাম্মদ হাসিমের টেকো পরিবার

বরাবরই নিজ বাড়ির টিউবওয়েলেই গোসল সারেন ভারতের বিহার রাজ্যের মাধুবনী জেলার মোহাম্মদ হাসিমের পরিবার। এক্ষেত্রে তাদের কোনো শারীরিক সমস্যা হয়নি। অথচ একদিন একই টিউবওয়েল ব্যবহার করে গোসল করার পরপরই দিনের মধ্যেই তার পরিবারের সব সদস্যের মাথার চুল পড়ে যায়। বলা যায়, পরিবারটি এখন টাক পরিবারে পরিণত হয়েছে। কেন এমনটি ঘটেছে এ ব্যাপারে কোনো ব্যাখ্যা দিতে পারেননি বিশেষজ্ঞরা।  সম্প্রতি এ ঘটনা ঘটে বলে আনন্দবাজার তাদের এক প্রতিবেদনে জানায়।

দৈনিকটির খবরে বলা হয়, মাধুবনী জেলার এক গ্রামের একটি পরিবারের কয়েক সদস্য টিউবওয়েলের পানিতে গোসল করে উঠা মাত্রই তাদের মাথা চুলকাতে শুরু করে। পরে সারা দিনের বাকি সময়টাতে তাদের মাথায় টাক পড়ে যায়।

খবরে বলা হয়, বাড়ির পাশের এক টিউবওয়েলের পানিতে প্রতিদিনই গোসল করতেন মোহাম্মদ হাসিমের পরিবার। শুধু হাসিমের পরিবার নয়, আশপাশের বহু পরিবারই ওই টিউবওয়েলের পানি ব্যবহার করেন। কিন্তু হঠাৎ হাসিমের পরিবারে এমন ঘটনা ঘটায় গোটা গ্রামবাসীর মাঝে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে মোহাম্মদ হাসিমের ভাষ্য, টিউবওয়েলের পানিতে গোসল করার পর হঠাৎ তার স্ত্রী ও দুই সন্তানের মাথা চুলকাতে থাকে। যত চুলকায় ততই চুল ওঠে। এভাবে এক দিনেই সবার চুল ওঠে যায়। অবিশ্বাস্যভাবে সবার মাথার চুল পড়ে গিয়ে এখন টাকে পরিণত হয়েছে গোটা পরিবার। তবে কেন এমনটি হলো সে রহস্য উদঘাটন করতে পারেননি চিকিৎসকরা।
বিডি-প্রতিদিন/৮ ফেব্রুয়ারি ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর