১০ ফেব্রুয়ারি, ২০১৬ ০৮:৩০

অল্পের জন্য জেলে যাওয়া এড়ালো ছাগল!

অনলাইন ডেস্ক

অল্পের জন্য জেলে যাওয়া এড়ালো ছাগল!

অদ্ভুত এক ঘটনার জন্ম দিয়েছে ভারতের ছত্তিশগড় রাজ্য পুলিশ। রাজ্য পুলিশ একটি ছাগল ও তার মালিককে আটক করেছে। ছাগলের বিরুদ্ধে অভিযোগম একজন সিনিয়র বিচারকের বাগান খেয়েছে সে। আর ছাগলের মালিকের বিরুদ্ধে অভিযোগ হচ্ছে, বার বার বলা সত্ত্বেও তিনি তার চাছাল আটকে রাখেননি।

ছত্তিশগড়ের রাজধানী রায়পুর থেকে ৩৪০ কিলোমিটার দূরে জানাকপুর শহরে এক বিচারকের বাগানে ঢুকে লতাপাতা খাচ্ছিল ছাগলটি। কিন্তু এ দফা আর বাগানের মালি ছাগলটিকে রক্ষে দেননি। তিনি ছাগলটিকে ধরে নিয়ে সোজা থানায় যান। পুলিশের কাছে তিনি ছাগল ও ছাগলের মালিক আবদুল হাসানের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার এজাহারে বলা হয়েছে- ছাগলটি ও তার মালিক হাসান বার বার ওই বাগান ক্ষতিগ্রস্ত করেছে। ছাগলকে 'দফায় দফায় হামলাকারী' বলে উল্লেখ করা হয়েছে।

 
আঞ্চলিক পুলিশ কর্মকর্তা রাম সেওয়াক পাইক্রা জানান, আটকের পর আবদুল হাসান ও ছাগলটিকে জামিনে মুক্তি দেয়া হয়েছে তবে প্রাথমিকভাবে সম্পদ ধ্বংসের বিষয়ে তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

 
পাইক্রা জানান, ছাগল ও তার মালিকের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা ভারতের পেনাল কোডের ৪২৭ ও ৪৪৭ ধারা অনুযায়ী জামিনযোগ্য অপরাধ। সে কারণে তাদেরকে পুলিশি হেফাজতে নেয়া হলেও পরে তাদেরকে মুক্তি দেয়া হয়। তবে আবদুল হাসনকে থানায় এ মর্মে অঙ্গীকার করতে হয়েছে যে, ওই ছাগল আর বিচারকের বাগান নষ্ট করবে না।

 
কয়েকটি সূত্র বলেছে, যে আইনের ধারায় ছাগল ও তার মালিককে আটক করা হয়েছিল তাতে তাদের দুই থেকে সাত বছর জেল হতে পারত!
বিডি-প্রতিদিন/১০ ফেব্রুয়ারি ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর