২৫ মে, ২০১৬ ২১:৫২

হিউম্যান বার্বি!

অনলাইন ডেস্ক

হিউম্যান বার্বি!

২৬ বছরের যুবতী। অপূর্ব সুন্দরী। পেশা মডেলিং। এটা একটা দিক। আর এর উল্টো দিকটা? ২৬ বছরের এই যুবতী সারাদিন ঘরবন্দি। বাড়ির বাইরে কখনও একা যান না। কোনও বয়ফ্রেন্ড ডেটে নিয়ে যেতে চাইলে, সেখানেও মাকে নিয়ে যেতে হয় তাকে। এখানেই শেষ নয়, ২৬ বছরের এই মেয়ে কোন জামা পরবেন, তাও বাবা-মাই ঠিক করে দেন। এক কথায় মেয়েকে 'পুতুল' বানিয়ে রেখেছেন বাবা-মা।

পুতুল বটে। ছোটবেলা থেকেই এক্কেবারে ডানাকাটা পরী মস্কোর বাসিন্দা অ্যাঞ্জেলিকা কিনোভা। মেয়ে এতটাই সুন্দর যে তাকে কোন সময় হাতছাড়া করেননি বাবা-মা। সুন্দরী মেয়েকে সবসময় তারা পুতুলের মতো সাজিয়ে-গুছিয়ে রেখেছেন। বার্বি ডলের মতো। একনজর দেখলে যে কেউ তাকে বার্বি ডলের সঙ্গে ভুল করবে। ছোট্টবেলা থেকে মেয়েকে বার্বি সাজিয়েই রাখতেন কিনোভার বাবা-মা। অনেকেই তাকে দেখে বলতেন 'হিউম্যান বার্বি'।

এভাবেই ধীরে ধীরে বড় হয়ে ওঠে কিনোভা। যত দিন যায়, ততই ঝরে পড়তে থাকে তার রূপের ছটা। মেয়েকে আরও সুন্দরী করে তুলতে বাড়িতে ট্রেনার রেখে রোজ শরীর ও রূপচর্চারও ব্যবস্থা করেন কিনোভার বাবা-মা। ২৬ বছরের এই রাশিয়ান যুবতীর শরীরের মাপ ৩৪-২০-৩৪। ওজন ৩৮ কেজি। মডেলিং করেন। সবই আছে। তবু খুশি নন হিউম্যান বার্বি।

তার আক্ষেপ, 'আমি বড় হয়েছি। আমি স্বাধীন হতে চাই। কিন্তু, আমার বাবা-মা এখনও চান আমি তাদের কথায় উঠি-বসি। ওরা এখনও চান না আমি বাড়ির বাইরে যাই। মা সঙ্গে না থাকলে আমার জামাকাপড় কেনার কোনও অধিকার নেই। আমাকে কোন পোশাকে ভালো দেখাবে, সেটাও ঠিক করে দেন আমার মা। আমি কোনও বয়ফ্রেন্ডের সঙ্গে ডেটে গেলে, মায়ের ইচ্ছে অনুযায়ী আমাকে তিনজনের জন্য টেবিল বুক করতে হয়। কারণ মা-ও আমার সঙ্গে যান। সেজন্যই কেউ আমার বয়ফ্রেন্ড হতে চান না। সবাই শুধু আমার বন্ধু।'

বিডি-প্রতিদিন/ ২৫ মে ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর