Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬

আপডেট : ১৮ জুন, ২০১৬ ১১:০৫
শেখাতে গিয়ে বানান ভুল করলেন মন্ত্রী!
অনলাইন ডেস্ক
শেখাতে গিয়ে বানান ভুল করলেন মন্ত্রী!

স্কুল পরিদর্শনে গিয়েছিলেন ভারতের গুজরাট রাজ্যের নগর গৃহায়ন, পরিবহন ও স্বাস্থ্যবিষয়ক মন্ত্রী শংকর চৌধুরী। গেলেনই যখন শিক্ষার্থীদের কিছু তো শেখাতেই হয়। চক হাতে দাঁড়িয়ে গেলেন ব্লাকবোর্ডের সামনে। কিন্তু শিক্ষার্থীদের শেখাতে গিয়ে নিজেই বানান ভুল করে বসলেন! ব্লাকবোর্ডে এলিফ্যান্ট অর্থাৎ হাতির বানান লেখার সময় 'এ'র জায়গায় 'ই' বসিয়ে দিলেন মন্ত্রী।

বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

তবে ক্ষমতাসীন বিজেপির এই আইনপ্রণেতা অভিযোগ অস্বীকার করে বলেছেন, এটা একটি কৌশল। শিক্ষার্থীরা ভুল ধরতে পারছে কি না তিনি আসলে সেটাই জানতে চাচ্ছিলেন।

মন্ত্রীর এ বিষয়টা উল্লেখ করে ফেসবুকে একজন লিখেছেন, ছোটবেলায় তাদের এক বন্ধু কাউকে কিছু খেতে দেখলেই চাইতেন। দিলে খেয়ে ফেলতেন। না দিলে বলতেন, মন পরীক্ষা করে দেখলাম। মন্ত্রীর অবস্থাটাও তাই হয়েছে। বানান ভুল করে এখন নিজের পক্ষে সাফাই গাইছেন।

এদিকে বিজেপিও তাদের মন্ত্রীর পক্ষে সাফাই গাইতে গিয়ে জানিয়েছে, শংকর চৌধুরী শিক্ষার্থীদের বোঝানোর চেষ্টা করছিলেন যে, কিছু কিছু ক্ষেত্রে বানান একভাবে লেখা থাকলেও উচ্চারণ ভিন্ন হতে পারে।

প্রসঙ্গত, এর আগে শংকর চৌধুরীর এমবিএ ডিগ্রি ভুয়া বলে অভিযোগ উঠেছিল। ২০১২ সালে গুজরাটের পার্লামেন্টে বসে আইপ্যাডে অশ্লীল ছবি দেখার অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow