Bangladesh Pratidin

প্রকাশ : ৩০ জুন, ২০১৬ ০৯:৫৮
আপডেট : ১ জুলাই, ২০১৬ ১৭:১৬
মৃত্যুর ৭ বছর পর বাড়ি ফিরলেন সেনা সদস্য!
অনলাইন ডেস্ক
মৃত্যুর ৭ বছর পর বাড়ি ফিরলেন সেনা সদস্য!


রূপালি পর্দার ঘটনা নয়, একেবারে বাস্তব। মৃত্যুর খবর পাওয়ার ৭ বছর পর বাড়ি ফিরে এলেন ভারতীয় সেনাবাহিনীর এক সদস্য। আর তার আগমনে রাজস্থানের আলোয়ারের বাড়িতে এখন উৎসবের আমেজ।

ধরমবীর যাদব নামে ওই সেনা সদস্য ২০০৯ থেকে নিখোঁজ হয়ে যান। ভারতের উত্তরখণ্ড রাজ্যের রাজধানী দেরাদুনে এক সড়ক দুর্ঘটনার পর থেকে তার কোন খোঁজ ছিল না। তাকে মৃত বলেই উল্লেখ করা হয়। এমনকি ২০১২ থেকে পেনশন পেতেও শুরু করে তার পরিবার। আশ্চর্যের বিষয় হলেও সত্যি যে সড়ক দুর্ঘটনায় একদিন নিখোঁজ হয়েছিলেন এবার তেমনই এক দুর্ঘটনায় আবার পরিবারের সঙ্গে দেখা হয়ে গেল তার। ৫/৬ দিন আগে হরিদ্বারের রাস্তায় বাইক এসে ধাক্কা মারে ধরমবীরকে। আহত হন তিনি। আর তাতেই স্মৃতি ফিরে আসে তার। বাইক আরোহী তাকে ক্ষতিপূরণ স্বরূপ ৫০০ টাকা দেন। সেই টাকা নিয়েই বাসে চাপেন তিনি। পৌঁছে যান বাড়িতে।

কলিং বেল শুনে দরজা খুলে বিশ্বাস করতে পারেননি তার বাবা। মনে হয় তিনি স্বপ্ন দেখছেন। বাড়িতে ঢোকার পর ভাষা হারিয়ে ফেলেন সবাই। সাত বছর আগে যে ছেলে মারা গেছে, সে ফিরে আসে কেমন করে? বিষয়টা বুঝতে বেশ খানিকটা সময় নেন পরিবারের লোকজন। তার স্ত্রী ও দুই কন্যাসন্তান রয়েছে। ধরমবীর জানিয়েছেন, দেরাদুনের দুর্ঘটনার পর এলাকাবাসী তাকে উদ্ধার করে। এরপর আর তার কিছু মনে নেই।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর।

বিডি-প্রতিদিন/৩০ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow