Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ৩ জুলাই, ২০১৬ ২২:২৫
আপডেট : ৪ জুলাই, ২০১৬ ০১:০৩
ট্রেন ফেলে চলে গেল ইঞ্জিন!
অনলাইন ডেস্ক
ট্রেন ফেলে চলে গেল ইঞ্জিন!

রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া লাল-সবুজ ট্রেন ফেলে চলে গেল শুধু ইঞ্জিন! ২৭ মিনিট পর চালক বুঝতে পারলেন তার পেছনে বগি নেই। ফের ঘুরে এসে বগি জুড়ে যাত্রা করেন।

আজ রবিবার বিকেল চারটা ৫০ মিনিটের সময় রাজশাহীর আড়ানি ও নাটোরের আবদুলপুর স্টেশনের মাঝখানে এ ঘটনা ঘটে। পদ্মা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনটা বগি ফেলেই চলে যায়। এ ঘটনায় হতবাক হয়ে যায় যাত্রীরা। বগি ফেলে ইঞ্জিন চলে যাওয়ার সঙ্গে সঙ্গে যাত্রীরা হইচই শুরু করেন। স্থানীয় উৎসুক জনতা এ সময় ট্রেনটির কাছে ভিড় জমায়। পরে যাত্রীরা সমস্যা সমাধানে বিভিন্ন জায়গায় ফোন করতে থাকেন।

এ ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল এর প্রধান পরিবহন কর্মকর্তা বেলাল উদ্দিন জানান, কয়েক দিন আগে ভারত থেকে নিয়ে আসা লাল-সবুজ রঙের বগি নতুন হলেও ইঞ্জিনটা আগেরই। বগি ও ইঞ্জিন দুইটা দুই প্রযুক্তির হওয়ার কারণে তাদের কর্মীরা এখনও এর ব্যবহার ঠিকমতো বুঝে উঠতে পারেননি। ঈদের আগে তড়িঘড়ি করে ট্রেনটি চালু করায় রেলওয়ের মাঠ পর্যায়ে যারা এই কাজ করেন তাদের এ বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়ারও সময় পাওয়া যায়নি। তিনি বলেন, ৪টা ৫০ মিনিটের সময় এ ঘটনা ঘটেছে। ৫টা ১৭ মিনিটে ইঞ্জিন আবার ফিরে এসে বগি নিয়ে গেছে। এতে কারও কোনো বিপদ হয়নি।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow