২৮ জুলাই, ২০১৬ ০৯:০০

রেস্তোরাঁয় খাওয়ার বিল ৯ কোটি টাকা!

অনলাইন ডেস্ক

রেস্তোরাঁয় খাওয়ার বিল ৯ কোটি টাকা!

রেস্তোরাঁয় গিয়ে সর্বোচ্চ কত টাকার খেয়েছেন আপনি? এক হাজার, দু’হাজার, পাঁচ তারা হোটেলে বন্ধুদের নিয়ে লাঞ্চ বা ডিনারে গেলে ৫০-৬০ হাজারও হতে পারে। কিন্তু, কোন দিন শুনেছেন লাঞ্চে গিয়ে কেউ ৯ কোটি টাকার খাবার খেয়েছেন! অবিশ্বাস্য হলেও এমনই এক বিচিত্র ঘটনা ঘটেছে স্কটল্যান্ডে। তাও আবার একটি ভারতীয় রেস্তোরাঁয়!

স্কটল্যান্ডের আবেরডিনশায়ারের এক ভারতীয় রেস্তোরাঁয় কয়েক জন বন্ধু নিয়ে লাঞ্চ সারতে গিয়েছিলেন এক স্কটিশ যুবক। খাওয়ার পর বিল হয় মোটামুটি ১০০ ইউরো। টাকা মেটানোর জন্য তিনি কাউন্টারে তার কার্ডটি দেন। কার্ডটি সোয়াইপ করে দেখা যায় টাকার লেনদেন হচ্ছে না। ব্যাংকে যোগাযোগ করা হলে একটি সিকিউরিটি কোড দেওয়া হয়। সেই কোড দিয়ে যথারীতি টাকার লেনদেনও হয়ে যায়।

কিছু পরে কাউন্টারের ক্যাশিয়ার খেয়াল করেন, মারাত্মক ভুল হয়ে গেছে। ১০০ ইউরোর পরিবর্তে মোট ১০ লাখ ইউরো দিয়ে ফেলেছেন ওই ক্রেতা। আসলে সমস্যাটা হয়েছিল অন্য জায়গায়। ব্যাংক থেকে যে সিকিউরিটি কোডটি দেওয়া হয় সেটি ছিল ১,০০৬,০৮২.০৪। কিন্তু ওই যুবক ভুল করে ওই অঙ্কটি অ্যামাউন্টের জায়গায় টাইপ করে দেন। ব্যাস। পেমেন্ট হয়ে যায় ১০ লাখ ইউরো (প্রায় ৯ কোটি টাকা)।

রেস্তোরাঁ থেকে সঙ্গে সঙ্গে ফোন করা হয় ওই যুবককে। তিনি নিজের ভুল বুঝতে পারেন। যোগাযোগ করেন ব্যাংকের সঙ্গে। ব্যাংকও বুঝতে পারে, যা ঘটেছে তা একেবারেই অনিচ্ছাকৃত। যুবকের অ্যাকাউন্টে তার দেওয়া টাকা ফিরিয়ে দেওয়া হয়।

বিডি-প্রতিদিন/২৮ জুলাই, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর