২৭ আগস্ট, ২০১৬ ০৯:৩৯

নিষ্ঠুর মা-বাবা!

অনলাইন ডেস্ক

নিষ্ঠুর মা-বাবা!

I

অন্ধকার ঘর। তার মধ্যে মৃতপ্রায় অবস্থায় পড়ে দুই শিশু। দুই বোন। এক জনের বয়স ৮ এবং অন্যজনের বয়স ৩। পুলিশ গিয়ে দরজা ভেঙে উদ্ধার করে শিশু দু'টিকে হাসপাতালে ভর্তি করে। প্রতিবেশিদের ধারণা, তাদের মারধরের পর ক্ষুধার্ত ও অর্ধমৃত দুই শিশুকে বাড়িতে তালা দিয়ে চলে যায় বাবা-মা! ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর দিল্লির সময়পুর বদলিতে। বাড়ি থেকে দুর্গন্ধ বের হওয়ার পর সন্দেহ হয় প্রতিবেশীদের। খবর দেন পুলিশে।

প্রতিবেশীরা জানিয়েছেন, ওই বাড়িতে তিন সন্তান ও স্ত্রীকে নিয়ে থাকতেন এক ব্যক্তি। গত ১৫ অগস্ট থেকেই বাড়ি তালাবন্ধ। ভেবেছিলেন বাড়ির সকলেই হয়ত কোথাও ঘুরতে গিয়েছেন। কিন্তু ১৯ অগস্ট দুই বোনকে যে অবস্থায় উদ্ধার করা হয়েছে তা দেখে প্রতিবেশীরাও রীতিমতো অবাক।

এক পুলিশকর্মী জানান, বিছানার উপর অনাহারক্লিষ্ট দুই শিশুকে দেখে অবাক হয়ে গিয়েছিলেন তারা। শুধু তাই নয়, শিশু দু'টির  মাথায় গভীর ক্ষত ছিল। শরীরে পোকা ধরে গিয়েছিল। ঘরের কোথাও হাওয়া বা আলো ঢোকার ব্যবস্থা পর্যন্ত ছিল না।

শিশুদের বাবা-মায়ের খোঁজ পায়নি পুলিশ। পরে তাদের দাদির খোঁজ পেলেও নাতনিদের দায়িত্ব নিতে অস্বীকার করেন তিনি। প্রাথমিকভাবে পুলিশের ধারণা, বাড়ি ছাড়ার আগে শিশু দু'টির উপর শারীরিক অত্যাচার চালানো হয়েছিল। যার জেরে মাথায় ক্ষতের সৃষ্টি হয়েছে।

প্রতিবেশীরা প্রশ্ন তুলেছেন, এতটা নিষ্ঠুর কীভাবে হতে পারলেন বাবা-মা। কীভাবে নিজেদের সন্তানদের মৃত্যুর মুখে ফেলে রেখে চলে যেতে পারলেন? তারা জানান, মাস দু’য়েক আগেই শিশু দু’টির মা স্বামীর অত্যাচারে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন। সঙ্গে নিয়ে গিয়েছিলেন তার ছেলেকে। এই ঘটনার পর প্রতিবেশীরা আরও প্রশ্ন তুলেছেন যে, ছেলেকে সঙ্গে নিয়ে যখন বাড়ি ছাড়লেন, ওই নারী কেন মেয়ে দু’টিকে নিয়ে গেলেন না।

বিডি-প্রতিদিন/২৭ আগস্ট, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর