২৯ আগস্ট, ২০১৬ ১০:০৯

পর্বতের খাঁজে আটকে পড়া নারীকে বাঁচালেন পাইলট! (ভিডিওসহ)

অনলাইন ডেস্ক

পর্বতের খাঁজে আটকে পড়া নারীকে বাঁচালেন পাইলট! (ভিডিওসহ)

পর্বতশৃঙ্গে আটকে পড়েছিলেন এক মধ্যবয়সী নারী পর্যটক। তাকে উদ্ধার করে রীতিমতো হিরো হয়ে গেছেন কনস্তানতিন অ্যাপাভালোই যিনি ব্রাসোভের কোরবেক্স হেলিকপ্টার্স কোম্পানিতে বেতনভুক্ত পাইলট হিসেবে কাজ করেন। পেশাদার উদ্ধারকারী দল যে কাজটি করতে ব্যর্থ হয়েছেন, অ্যাপাভালোই সেই কাজটিই দক্ষতার সঙ্গে শেষ করেছেন।

জানা গেছে, ৪৪ বছরের ওই নারী মাটি থেকে ২০০০ মিটার উঁচুতে কারপাথিয়ান পর্বতের রোমানিয়ান অংশের খাঁজে আটকা পড়েছিলেন। তাকে উদ্ধারের চেষ্টা করে সেখানকার পেশাদার উদ্ধারকারী দল। যারা স্মার্ড নামে পরিচিত। কিন্তু প্রকৃতির বিরূপ পরিস্থিতির কারণে মারত্মকভাবে আহত ওই নারীকে উদ্ধারে ব্যর্থ হয় স্মার্ডের কর্মীরা। ওই নারীকে বাঁচাতে হেলিকপ্টার নিয়ে সেখানে ছুটে যেতে চান কনস্তানতিন অ্যাপাভালোই। কিন্তু তাকে বাধা দেয় স্মার্ডের উদ্ধারকারীরা। কিন্তু সে বাধা মানেননি তিনি। স্মার্ডেরই ক’জন কর্মীকে নিয়ে হেলিকপ্টার নিয়ে আকাশে উড়তে শুরু করেন তিনি। যেখানে ওই নারী আটকা পড়েছেন ধীরে ধীরে হেলিকপ্টারটিকে পর্বতের সেই অংশের কাছে নিতে শুরু করেন অ্যাপাভালোই। এতে ঝুঁকি ছিল। কারণ সেখানে বাতাসের প্রবল গতির কারণে হেলিকপ্টারটি দুর্ঘটনার পড়তে পারতো। এছাড়া পর্বতের সংকীর্ণ অংশের দেয়ালে ধাক্কা খাওয়ার সম্ভবনাও ছিল। কিন্তু অ্যাপাভোলোই দক্ষ হাতে হেলিকপ্টারের লেজের অংশটি পর্বতের দিকে করে ধীরে ধীরে খাঁজের কাছে পৌঁছে যান। এরপর নিচে একটি রশি ফেলে স্মার্ডকর্মীদের সহায়তায় তুলে নিয়ে আসেন ওই নারীকে। বর্তমানে যিনি হাসপাতালে চিকিৎসাধীন।

নারী পর্যটককে উদ্ধারের পর রোমানিয়ায় রাতারাতি বিখ্যাত হয়ে যান কনস্তানতিন অ্যাপাভালোই। অন্যদিকে, অ্যাপাভালোইর বীরত্বের পর তোপের মুখে পড়েছে স্মার্ডের উদ্ধারকারী দলের পাইলটরা। নারীটিকে উদ্ধার করতে তারা ব্যর্থ হয়েছে কেন তার অনুসন্ধানে নেমেছে প্রশাসন। সেই সঙ্গে অ্যাপাভালোইকে শুরুতে কেন বাধা দেওয়া হয়েছিল তাও খতিয়ে দেখা হচ্ছে। সূত্র: নতুনসময়.কম।

 

 

 

বিডি-প্রতিদিন/ ২৯ আগস্ট, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর