২৯ আগস্ট, ২০১৬ ১৭:২৪

ফেসবুক লাইভে লাফ দিয়ে পাইলটের মৃত্যু

অনলাইন ডেস্ক

ফেসবুক লাইভে লাফ দিয়ে পাইলটের মৃত্যু

ফেসবুকের সরাসরি ভিডিও সম্প্রচার নিয়ে এখন বলা যায় একপ্রকার মাতামাতি চলছে। এবার প্লেন থেকে নিজের লাফ দেওয়ার ভিডিও সরাসরি সম্প্রচার করতে গিয়ে মারা গেলেন এক পাইলট।

২৮ বছর বয়সী ওই ইতালীয় পাইলটের নাম আর্মিন স্মিডার বলে শনাক্ত করা হয়েছে। সুইজারল্যান্ডের ক্যানডারস্টেগের কাছে এই ঘটনা ঘটে। এর আগে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগের মাধ্যমটিতে ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন, "পাহাড় থেকে লাফ দেওয়ার আগ পর্যন্ত আজ আপনারা আমার সঙ্গে উড়বেন।"

অনলাইনে পাওয়া ওই ভিডিও থেকে নেওয়া ছবিগুলোতে দেখা যায়, ওই পাইলট তার ফোন বন্ধ করে পকেটে নেওয়ার আগেই উইংস্যুট পরে তৈরি হচ্ছেন। আরেক ভিডিও অনুযায়ী, কিছু সময় পর দর্শণার্থীদের চিৎকার শোনা যায়। ওই ভিডিও দেখতে থাকা ফেসবুক ব্যবহারকারীরা তাৎক্ষণিকভাবে 'হরর' বা ভয়ার্ত প্রতিক্রিয়া প্রকাশ করেন বলে জানিয়েছে আইএএনএস।

তিনি মাটিতে পড়ে গেছেন বলে ধারণা করা হলেও, এ নিয়ে পুলিশ এখনও কোনও মন্তব্য করেনি।

চলতি বছর জানুয়ারি থেকে ব্যবহারকারীদের সরাসরি নিজেদের ভিডিও সম্প্রচারের সুযোগ দিতে লাইভ ফিচার আনে ফেসবুক। আর এপ্রিলে এর পরিসর বৃদ্ধি করে নিজেদের অ্যাপেও এই সেবা নিয়ে আসে প্রতিষ্ঠানটি। এরপর থেকে ব্যবহারকারীরা যখন তখন হাতে থাকা স্মার্টফোন থেকেই ফেইসবুকে নিজেদের সরাসরি ভিডিও সম্প্রচার করতে পারছেন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর