Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৪৫
পিঠে সন্তান নিয়ে ফুটবল মাঠে নামলেন গর্ভবতী নারী!
অনলাইন ডেস্ক
পিঠে সন্তান নিয়ে ফুটবল মাঠে নামলেন গর্ভবতী নারী!

আমেরিকান ফুটবল ক্লাবের স্পোর্টস অ্যান্ড ড্যান্স মেডিসিন ফিজিয়ান হিসেবে কাজ করেন  ড. মেগান মেইয়ার। শুধু নিজ দেশেরই নয়, বিশ্বের সব নারীর কাছে কর্মব্যস্ত নারীর যোগ্য উদাহরণ হতে পারেন তিনি।

 

সম্প্রতি ফেসবুকে শেয়ার হওয়া মেগানের একটি ছবি ভাইরাল হয়। উঠে আলোচনার ঝড়।  কারণ কর্মব্যস্ত নারীর প্রতিচ্ছবি তুলে ধরতে ওই ছবির জুড়ি মেলা ভার। আমেরিকার ওকলাহোমার বাসিন্দা মেগানের সেই ছবি শেয়ার করছেন অসংখ্য মানুষ।  

ছবিটিতে দেখা যায় হাইস্কুল ফুটবল দল পুটনাম সিটি নর্থের এক খেলোয়াড়ের স্বাস্থ্যের যত্ন নিচ্ছেন। এটা তার পেশাগত দায়িত্ব। কিন্তু ওই দায়িত্ব পালনকালে দেখা  যাচ্ছে, পিঠে ঝুলে রয়েছে তার তিন বছরের শিশু। ঠিক ওই মুহূর্তে ৩৫ সপ্তাহের গর্ভবতীও তিনি।

স্বামী শহর ছেড়েছেন পেশাগত কাজে। তাই বাধ্য হয়ে একাই সব সামলাতে হচ্ছে। তিন বছরের শিশু, নিজেকে, নিজের বাচ্চাকে। এত কিছুরপরও পেশার জায়গাতেও দায়িত্বশীলতার পরিচয় দিতে পেরেছেন। মেগান জানান, ছবিটি তিনি ফেসবুকে ফিজিসিয়ার মায়েদের নিয়ে তৈরি করা একটি গ্রুপে শেয়ার করেছেন। আমরা প্রতিদিন কি করি তার একটা প্রমাণ এটি।

এ পোস্টের পর যে সাড়া পেয়েছেন তা নিয়ে তিনি আরেকটি পোস্টে জানান, এই গ্রুপের সবার কাছ থেকে অভূতপূর্ব ইতিবাচক সাড়া পেয়েছি। কয়েক ধরনের কাজ করে কিভাবে ভারসাম্য তৈরি করছি তা এ ছবিতে দেখানো গেছে। এর পেছনে রয়েছে সময় ও পরিশ্রমের এক কষ্টসাধ্য সমন্বয়। সূত্র : ফক্স নিউজ

 

বিডি প্রতিদিন/১৩ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow