Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:০১
১২ বার সাপের কামড় হজম করে জীবিত যে যুবক!
অনলাইন ডেস্ক
১২ বার সাপের কামড় হজম করে জীবিত যে যুবক!

পৃথিবীর অতি বিষধর একটি প্রানি হল সাপ। সাপ ভয় পায় না এমন মানুষ হাতে গোনা কয়েকজনকেই পাওয়া যাবে এই পৃথিবীতে। এখন যদি বলি একটি মাত্র ব্যক্তিকেই সাপে কামড় দিয়েছে ১২ বার তাহলে কি সেটা বিশ্বাস করবেন নাকি অবাক হবেন। বিশ্বাস করুন আর করুন একবার বা দুইবার নয়, ১২ বার সাপের কামড় খেয়েও দিব্যি বেঁচেও আছেন এই ২০ বছরের এক যুবক। আর এই সাপের বিষ হজমকারী যুবকের নাম লিঙ্গারাজু এস।

বিজয়পুরে বসবাসকারী ২০ বছর বয়সী লিঙ্গারাজু গত এক মাসেই সাপের কামড় খেয়েছেন ৪ বার। এখন আপনি যদি মনে করে থাকেন হয়ত মামুলি ধরনের সাপ ছিল বলে তিনি বেঁচে গিয়েছেন। তাহলে আপনাকে জানাচ্ছি যে, তাকে যে কয়বার সাপে কামড়েছে তার মধ্যে দু’টি আবার ছিল কিং কোবরা। এইভাবে লিঙ্গারাজু এস তার মাত্র ২০ বছরের জীবনে ১২ বার সাপের কামড় খেয়েছেন

সর্বপ্রথম লিঙ্গারাজুকে সাপ কামড়েছিল পাঁচ বছর আগে। তখন তিনি পরিবারের সঙ্গে শোলাপুরে থাকতেন। এরপর প্রায় সাতবার সাপের কামড় খেয়েছেন তিনি। সেইখানে তার চিকিৎসা চলে। চিকিৎসকরা প্রায় ৬ মাস ধরে তার সেবা করেন।

খুব স্বাভাবিক ভাবেই বার বার এই সাপের আক্রমনের কারণে তার মা-বাবা চিন্তিত হয়ে পড়েন। তাঁর বাবা-মা ভাবতে শুরু করেন যে, নিশ্চয়ই তাঁদের ছেলের উপরে  কোনও অভিশাপ রয়েছে। কারণ, সে যেখানেই যায়, সেখানেই তাঁকে সাপ কামড়ায়। এর জন্য তাঁরা গ্রামেরই এক আয়ুর্বেদিক চিকিৎসকের পরামর্শ নেন। চিকিৎসক জানান যে, যে ১২ বার সাপের কামড় খেয়েও সে আজও বেঁচে রয়েছে এটি একটি অবিশ্বাস্য ব্যাপার এবং বিধাতার ইচ্ছা'।

বিডি-প্রতিদিন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow