Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:১৫
রাজকীয় আদলে গণবিয়ে
অনলাইন ডেস্ক
রাজকীয় আদলে গণবিয়ে

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপের যোগজাকার্তা শহরটি শিল্প এবং সাংস্কৃতিক ঐতিহ্যের জন্য বিখ্যাত। ১৮ শ' শতাব্দীতে প্রতিষ্ঠিত এই শহর রাজকীয় সব স্থাপনায় সুসজ্জিত।

এই শহরটিই এবার বিরল নজির স্থাপন করলো ব্যতিক্রমধর্মী গণবিয়ের আয়োজন করে।

সম্প্রতি মোট সাত যুগলকে বিয়ে দেয় নগর কর্তৃপক্ষ। বিয়ের আংটি থেকে পোশাক, বিয়ের পুরো অনুষ্ঠানের চিত্র ধারণ, যৌতুক এমনকি বিয়ের পর নবদম্পতির জন্য হোটেল খরচও কর্তৃপক্ষ বহন করেছে। জীবনের এই গুরুত্বপূর্ণ ধাপে অতিক্রমে এক পয়সাও খরচ  হয়নি নবদম্পতি কিংবা তাদের আত্মীয় স্বজনের।

গণবিয়েগুলো সাধারণত হয় ধায়সারা। কিন্তু এ গণবিয়ের আয়োজনে কোনো কিছুরই কমতি ছিল না। এ আয়োজনের মূল প্রতিপাদ্য ছিল 'জয়েন্ট ওয়েডিং ইন টুগু স্টেশন: লাভ স্টেশন ফর দ্য ফিউচার'। এ আয়োজনে বিয়ে সারতে আবেদন করেছিলেন অনেকে। তাদের থেকে নানা ক্ষেত্রের সাত যুগলকে বেছে নেয়া হয়। পরে ৬ সেপ্টেম্বর তাদের বিয়ের আয়োজন করা হয়।

যোগজাকার্তা শহরের ঐতিহাসিকভাবে পরিচিত স্থান টুগু স্টেশন (রেলওয়ে স্টেশন) প্রথমবারের মতো এমন গণবিয়ের আয়োজন করে। আয়োজকরা জানান, সবার মাঝে আনন্দ ছড়িয়ে দিতে এবং সাংস্কৃতিক শহর হিসেবে পরিচিত যজ্ঞকার্তার ভাবমূর্তিকে আরো উজ্জ্বল করার উদ্দেশ্যেই এ আয়োজন। আয়োজকরা প্রত্যাশা করছেন, তাদের দেখাদেখি অন্যান্য শহর কর্তৃপক্ষও এমন গণবিয়ের আয়োজনে উৎসাহ পাবে। সূত্র : জাকার্তা পোস্ট   

 

বিডি প্রতিদিন/২২ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow