২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২০:০২

মেয়ে হলেন ছেলে আর ছেলে হলেন মেয়ে, অতঃপর সন্তান!

অনলাইন ডেস্ক

মেয়ে হলেন ছেলে আর ছেলে হলেন মেয়ে, অতঃপর সন্তান!

নিজেদের লিঙ্গ নিয়ে সন্তুষ্ট ছিলেন না ফার্নান্ডো মাচাদো ও ডায়ানে রদরিগেজ। তাই একটু বদলে দেখতে চেয়েছিলেন। সফলও হয়েছেন। ফার্নান্ডো নারী থেকে লিঙ্গ পরিবর্তন করে পুরুষ হয়েছেন। আর ডায়ানে পুরুষ থেকে লিঙ্গ পরিবর্তন করে হয়েছেন নারী। এবার এই ট্রান্সজেন্ডার দম্পতির ঘরে এলো ফুটফুটে সন্তান। অর্থাৎ, যার বাবা হওয়ার কথা ছিল, সেই ডায়ানের গর্ভে জন্ম নিল তাদের প্রথম সন্তান।

দক্ষিণ আমেরিকার প্রথম ট্রান্সজেন্ডার বা রূপান্তরিত দম্পতি হিসেবে সুস্থ সন্তানের জন্ম দিলেন ফার্নান্ডো মাচাদো ও ডায়ানে রদরিগেজ।

তবে নিজেদের আর পাঁচটা পরিবারের মতোই দেখতে চান ইকুয়েডরের এই রূপান্তরিত দম্পতি। বিবিসি'কে ফার্নান্ডো বলেন, 'সাধারণ পরিবারের মতো আমরা সমান অধিকার পাই না ঠিকই। কিন্তু, নিজেদের আলাদা করে দেখি না।' মা হওয়ার সুযোগ যে কোনো দিন মিলবে, তা ভাবতেও পারেননি ডায়ানে। তার কথায়, 'রূপান্তরকামী হওয়ায় মা হওয়ার কথা কোনোদিনও ভাবিনি।'

২০১৩ সালে ফেসবুকে বন্ধুত্ব হওয়ার পর থেকে সম্পর্কে রয়েছেন ফার্নান্ডো ও ডায়ানে। লিঙ্গ পরিবর্তনের প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়ায় সন্তান ধারণ করা নিয়ে সন্দেহ ছিল ওই দম্পতির। কিন্তু, শেষ পর্যন্ত সুস্থ সন্তানের জন্ম দিয়ে খুশি তারা।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর