Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৪১
আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:০০
শরণার্থী শিবিরে প্রেম, অতপর...
অনলাইন ডেস্ক
শরণার্থী শিবিরে প্রেম, অতপর...

অবৈধ শরণার্থী শিবিরটি 'জঙ্গল' নামে পরিচিত। এর অবস্থান ফ্রান্সের ক্যালেতে। সেখানকারই বাসিন্দা এক সিরীয় যুবক আর ব্রিটিশ নারীর মধ্যে গড়ে ওঠে প্রেম। ওই শিবিরে স্বেচ্ছাসেবকের কাজ করতে গিয়েই তাদের পরিচয়। খুব শিগগিরই বিয়ের বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছে এই জুটি। খবর বিবিস বাংলার।  

জানা যায়, ৪১ বছর বয়স্ক ব্রিটিশ স্বেচ্ছাসেবী সারা গেটন খাবার বিতরণ করতে গত বছর উত্তর ফ্রান্সের ইংলিশ চ্যানেল-সংলগ্ন ওই শিবিরে যান। সেখানেই সিরিয়ার আলেপ্পো থেকে পালিয়ে আসা আইনের ছাত্র হামুদ খলিলের সঙ্গে পরিচয় তার। দ্য সানডে টাইমস পত্রিকাকে তারা বলেন, তাদের মধ্যে প্রথম দৃষ্টি বিনিময়ের বেশ কয়েক দিন পর খলিল সাহস সঞ্চয় করে সারার ফোন নম্বর জানতে চান। সারা গেটন বলেন, আমাদের হয়তো বার বা কোনো অফিসে দেখা হতে পারতো। কিন্তু ভাগ্যক্রমে আমাদের দেখা হয় ক্যালের 'জঙ্গল'-এ।

এক সপ্তাহ পর সারা লন্ডন ফিরে যান। তবে কিছুদিনের মধ্যেই চাকরি ছেড়ে দিয়ে আবার ক্যালেতে আসেন তিনি। তখন থেকেই দুজনের মধ্যে ঘনিষ্ঠতা হয়। খলিলই প্রথম তাকে বিয়ের প্রস্তাব দেন। সারা গেটন পুনরায় ইংল্যান্ড ফিরে যাওয়ার পর খলিল একটি ট্রাকের পেছনে চড়ে অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করেন। লল্ডনের প্রভাতী দৈনিক মেট্রোর খবরে বলা হয়, খলিলকে পাঁচ বছরের জন্য ব্রিটেন থাকার অনুমতি দেয়া হয়েছে।


বিডি-প্রতিদিন/ ২৭ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow