Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ অক্টোবর, ২০১৬ ০১:১৫
মাঝ আকাশে কী দেখে পাইলটের এমন সতর্কবার্তা!
অনলাইন ডেস্ক
মাঝ আকাশে কী দেখে পাইলটের এমন সতর্কবার্তা!

ভারতের মুম্বইয়ের আকাশ পথে সন্দেহজনক কী এমন দেখলেন এয়ার ইন্ডিয়া বিমানের পাইলট? যা নিয়ে মুম্বই জুড়ে এমন উত্তেজনা বিরাজ করছে! জানা যায়, ভারতের নাগপুর থেকে মুম্বইগামী বিমানটির পাইলটের চোখে পড়ে সন্দেহজনক একটি বস্তু। প্রাথমিক ভাবে তিনি মনে করেছেন, আকাশে বুঝি একটি নীল বেলুন উড়ছিল।

বিষয়টি নিয়ে সর্বভারতীয় ইংরেজি দৈনিকের খবরে বলা হয়, মুম্বই বিমানবন্দর থেকে ১২ নটিক্যাল মাইল দূরে বিমানটি বিমানবন্দরে অবতরণের সময় ওই সন্দেহজনক বস্তুটি পাইলটের চোখের সামনে পড়ে। বস্তুটি দেখেই মুম্বই এয়ার ট্রাফিক কন্ট্রোলকে বিষয়টি জানান পাইলট। তবে বিমানটি তিনি নিরাপদেই অবতরণ করতে পেরেছিলেন।  

এখন ভাবার বিষয়টি হলো, মাঝ আকাশে পাইলটের চোখে পড়া ওই বস্তুটি বেলুন ছিল নাকি অন্য কিছু? সে বিষয়ে এখনো পর্যন্ত নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি।  

আকাশ পথে বেলুন বা ঘুরির মতো জিনিসের জন্যও বিমান চলাচলে অসুবিধা হওয়ার বিষয়টি নতুন কিছু নয়! এই ধরনের জিনিস আকাশে ওড়া বন্ধ করার জন্য ভারতের অসামরিক বিমান পরিবহন মন্ত্রীর পক্ষ থেকে কর্তৃপক্ষকে নির্দেশও দেওয়া হয়েছিল। কেননা বিশেষজ্ঞদের মতে, কোন ভাবে বেলুন জাতীয় জিনিস বিমানের ইঞ্জিনে ঢুকে গেলে দুর্ঘটনা ঘটে যাওয়াটা অস্বাভাবিক কিছু নয়! 

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow