Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ অক্টোবর, ২০১৬ ০১:৪২
ভারত-পাকিস্তান বিবাদে বিয়ে নিয়ে সংশয়!
অনলাইন ডেস্ক
ভারত-পাকিস্তান বিবাদে বিয়ে নিয়ে সংশয়!

ভারত-পাকিস্তান বিবাদের জেরে বিয়ে নিয়ে সংশয়ে হবু বর নরেশ। শেষ পর্যন্ত টুইটারের মাধ্যমে দ্বারস্থ হলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের।

ভারতের যোধপুরের বাসিন্দা নরেশ তিওয়ারি আগামী মাসেই সাত পাকে বাঁধা পড়বেন করাচি নিবাসী প্রিয়া বচ্চনির সঙ্গে। এমনটাই ঠিক ছিল এতদিন। কিন্তু তাদের বিয়ে নিয়ে সংশয়ে দুই পরিবার। ভারত-পাক সমস্যার কারণে ভিসা পাচ্ছেন না প্রিয়ার পরিবার।

অনুষ্ঠান হওয়ার কথা ভারতেই। নরেশের বাবা বরাবর চেয়েছিলেন পাকিস্তানি মেয়ের সঙ্গেই বিয়ে দেবেন ছেলের। ভারতের সংস্কৃতির সঙ্গে পাকিস্তানের সংস্কৃতির মিল কানহাইয়া লালকে আকৃষ্ট করে। তিনি সিদ্ধান্ত নেন ছেলের জন্য পাকিস্তানের মেয়েই ঘরে তুলবেন। প্রিয়াকে পুত্রবধূ হিসেবে পছন্দ করেছেন নিজেই। গত তিনমাস ধরে বিয়ের জোগাড়ও চলছিল জোরকদমে কিন্তু ভারত পাকিস্তানের সম্পর্কের দরুন আপাতত থমকে গেছে সব পরিকল্পনা।

তাই হবু বর নরেশ নিজেই টুইট করেছেন সুষমা স্বরাজকে। পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ সম্প্রতি বহু সমস্যার সুরাহা করেছেন নিজেই তাই নরেশের আশা সুষমাই পারবেন এই সমস্যা থেকে দুই পরিবারকে উদ্ধার করতে।

নরেশ জানিয়েছেন, প্রিয়ার পরিবার সমস্ত নিয়ম মেনে তিন মাস আগেই ভিসার জন্য আবেদন করেছিল। কিন্তু ইতিমধ্যে দুই দেশের সম্পর্কে চির ধরায় ভিসার আবেদন করেও ভিসা পায়নি হবু বউ ও তার পরিবার। বারবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করে কোন লাভ হয়নি বলেই জানিয়েছেন নরেশ। পাকিস্তানে ভারতীয় দূতাবাস তাদের ভিসা বাতিল করে দেয়। তাই এবার দুই পরিবার সুষমা স্বরাজের উত্তরের আশায়।

নরেশের বাবা অবশ্য বলছেন পরিস্থিতির জেরে তার স্বপ্নপূরণ হতে আরও বেশ কয়েকদিন সময় লাগবে কিন্তু তাও তিনি আশাবাদী তার স্বপ্নপূরণ হবেই।

বিডি-প্রতিদিন/ ০৮ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow