Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৬ ১০:১৯
ভারত-পাকিস্তানকে এক টেবিলে বসাল 'পিৎজা'
অনলাইন ডেস্ক
ভারত-পাকিস্তানকে এক টেবিলে বসাল 'পিৎজা'

ভারত শাসিত কাশ্মীরের উরি সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলার পর থেকে ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যদিও ভারত-পাকিস্তান দ্বন্দ্ব নতুন কিছু নয়! তবে সাম্প্রতিকালের এই দ্বন্দ্ব যুদ্ধের বার্তায় দিচ্ছিল।

যা এখনও অনেকটা শীতল। এখন পর্যন্ত সীমান্তবর্তী এই দু’দেশের মধ্যে সমঝোতার কোনো লক্ষণ না থাকলেও এক জায়গায় কিন্ত এক হয়ে গেছে বৈরী দুই দেশ।

হ্যাঁ, ঘটনা সত্যি। আর পিৎজায় ভারত-পাকিস্তানকে এক করে আলোচলায় এসেছেন সাত্তার বক্স নামের এক পাকিস্তানি রেস্তোরাঁ ব্যবসায়ী। রেস্তোরাঁটি করাচিতে অবস্থিত।

পিৎজার নাম বেশ চমৎকার। এলওসি (লাইন অব কন্ট্রোল)। কাশ্মীরের অবস্থিত ভারত-পাকিস্তানের সীমান্ত রেখা। দু'দেশের পতাকা থাকা পিৎজাটি ইতিমধ্যে বেশ সাড়াও ফেলেছে।

পিৎজার টপিংয়ের অর্ধেকটায় বিফ। আর বাকিটায় রেয়েছে ভেজিটেবিল। কিন্তু এর বিশেষ আকর্ষণ হচ্ছে- ভেজিটেবিল দিয়ে টপিং অংশে রয়েছে ভারতের পতাকা আর বিফ দিয়ে টপিং করা অংশে আছে পাকিস্তানের পতাকা।

এ নিয়ে অনেকেই বলাবলি করছেন, ভারত-পাকিস্তানের মধ্যে যত দ্বন্দ্বই হোক না কেন? করাচির এই রেস্তোরাঁয় আসা ভোজন রসিকদের এক করে দিচ্ছে! একই সঙ্গে দু'দেশের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করলেও এই পিৎজা সতেজ ও সুবাতাসের প্রতীক হয়ে আছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

বিডি-প্রতিদিন/১৩ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow