Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৬ ১৬:৫৪
পৃথিবীর সবচেয়ে সস্তা হোটেল বাংলাদেশে!
অনলাইন ডেস্ক
পৃথিবীর সবচেয়ে সস্তা হোটেল বাংলাদেশে!

পৃথিবীর সবচেয়ে সস্তা হোটেল। নিশ্চয়ই বেশ কৌতূহলী হয়ে ওঠেছেন।

বাংলাদেশি হলে আপনিও সেই হোটেলটিতে খুব সহজেই যেতে পারবেন। কারণ এ গ্রহের সবচেয়ে সস্তা হোটেলটি বাংলাদেশেই! হোটেলটির নাম ফরিদপুর মুসলিম হোটেল। বুড়িগঙ্গা নদীর তীরে ঢাকা অবস্থিত। ভাসমান এই হোটেলটির ঠিকানাও বুড়িগঙ্গার তীরে। মূলত একটি লঞ্চকেই হোটেলে রূপ দেয়া হয়েছে। খবর টেলিগ্রাফ'র।

খরচ যেমন, সেবাও তেমনই। অন্যান্য হোটেলে সেসব মৌলিক সুবিধা পাওয়া যায়, তার সবটা এখানে পাওয়া যাবে না। রুমগুলো ছোট ছোট, আর একরুমেই একাধিক জনের থাকার ব্যবস্থা। তাই গোপনীয়তা পুরোপুরি রক্ষা করাটা কঠিন হবে। তবে কম খরচেই থাকার পাশাপাশি বিশুদ্ধ পানি সহজেই পাবেন। শৌচাগারগুলোও পরিচ্ছন্ন। হোটেলটিতে ৪৮টি রুম আছে। এক রাতের জন্য সবচেয়ে ব্যয়বহুল কক্ষটির জন্য প্রত্যেক অতিথিকে খরচ করতে হবে মাত্র ১.২৫ পাউন্ড!
 
প্রথমদিকে হোটেলে খুব বেশি লোক আসতো না। তবে আস্তে আস্তে এটি জনপ্রিয় হয়ে ওঠেছে। পর্যটকদের কাছেও হোটেলটি জনপ্রিয়। অনেকেই আছেন যারা হোটেলটিতে মাসের পর মাস থাকেন। হোটেলে প্রত্যেক অতিথির জন্য আলাদা করে ছোট লকারের ব্যবস্থা রয়েছে। যাতে তারা নিজেদের মূল্যবান জিনিসপত্রের ব্যাপারে নিরাপদ বোধ করেন।

হোটেলের মালিক মুস্তফা মিয়া বলেন, নির্দিষ্ট সময়ে ৪০ জন অতিথি আমাদের হোটেলে থাকতে পারেন। আর কেউ চাইলে সর্বোচ্চ তিন মাস হোটেলে অবস্থান করতে পারেন। সস্তা হওয়ায় কাজ ও ব্যবসার জন্য ছোট শহর ও গ্রাম থেকে ঢাকা ছুটে আসা ব্যক্তিদের অনেকে এখানে থাকেন। শুধু খরচ কম তা নয়, এখানে বিশুদ্ধ পানি, পরিচ্ছন্ন শৌচাগার ও আলাদা বিছানার ব্যবস্থা আছে।

বিডি প্রতিদিন/১৫ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow