Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৬ ১০:৩০
প্রতারণার বিচিত্র সব কারণ
অনলাইন ডেস্ক
প্রতারণার বিচিত্র সব কারণ
প্রতীকী ছবি

প্রতারণা প্রসঙ্গে সব নারীই অভিযোগের আঙুল তোলেন পুরুষের দিকে। কিন্তু তারাও যে প্রতারণায় পিছিয়ে নেই, সেটাও‌ সত্য। কোন কোন কারণে সঙ্গীর সঙ্গে প্রতারণা করেন নারীরা তা জানার জন্য একটি অনলাইন সমীক্ষা করে এক ব্রিটিশ ওয়েবসাইট। তাতে সামনে এসেছে প্রতারণার বিচিত্র কিছু কারণ।  

সেখান সংস্থাটি বেছে দিয়েছে নারীদের প্রতারণার সবচেয়ে বিচিত্র অজুহাতগুলিকে। তবে সমীক্ষাটি যেহেতু ব্রিটিশ নারীদের ওপর চালানো হয়, তাই কারণগুলো তাদের জন্যই বেশি উপযুক্ত। ব্রিটেনের বাইরের নারীরাও এসব কারণে প্রতারণা করেন এমনটা সমীক্ষায় বলা হয়নি। ওই বিচিত্র অজুহাতের কয়েকটি হলো:

ওজন কমানো : জিম বা ডায়েট করায় আগ্রহী নন এমন স্থুল নারীরা একাধিক সঙ্গীর সঙ্গে যৌন সম্পর্ক গড়েন। কারণ তাদের বিশ্বাস, এতে প্রচুর ক্যালরি খরচ হয় এবং ওজন কমে। ওই সব নারীরা এটাও দাবি করেছেন, ওজন কমানোর জন্য এ পদ্ধতি বেছে নিলেও প্রেমিককে কখনো বঞ্চিত করেননি।

নাক ডাকা থেকে রেহাই পেতে : নাক ডাকার শব্দ ভীষণ বিরক্তিকর। কিন্তু চাইলেই এটা বন্ধ করা যায় না। আর ঘরের মানুষের এ অভ্যেস থাকলে তো জীবনই অতিষ্ট। প্রেমিক/স্বামীকে তো ত্যাগ করা যাবে না। কিন্তু নাক ডাকা তো এড়ানো যায়। তাই নারীরা নাকি বিরক্ত হয়ে প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নেন। মাঝে মধ্যে সেই প্রতিবেশীর সঙ্গেই জড়িয়ে পড়েন যৌন সম্পর্কে।  

আশ্রয়ের খোঁজে : পাশ্চাত্য দেশে পার্টি, মদপান দৈনন্দিন রুটিনেরই অংশ। মাঝে মাঝে আবেগের বশবর্তী হয়ে নিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলার ঘটনাও নতুন নয়। দেখা গেছে, মাঝে মধ্যে ‌প্রচুর মদ খাওয়া হয়ে যায়। তখন তো আর নিজে নিজে বাড়ি যাওয়া যায় না। কারণ তাতে জীবনের ঝুঁকি থাকে। সদ্য পরিচিত বন্ধুর কাছেই সাহায্য চাইতে হয়। সাহায্য নেয়ায় কিছুটা ঋণী হয়ে পড়তে হয়। ভাব গড়ে ওঠে। সেখান থেকে যৌন সম্পর্কে জড়িয়ে পড়ার ঘটনা ঘটে নারীদের ক্ষেত্রে।  

ইন্টারনেট সংযোগ নেই : তৃতীয় বিশ্বের দেশে বসে এ কারণটাকে হাস্যকর মনে হবে। কিন্তু ব্রিটেনের মতো উন্নত দেশে মানুষের কাছে ইন্টারনেট অক্সিজেনের মতো। সেটা না থাকলে সময় কাটানোটা বেশ কঠিন। আর বিশেষ করে যদি সেই নারী চাকুরীজীবী না হন। স্বামী অফিসে ব্যস্ত। বাসায় বসে একা একা কিছু করা নেই। সময় কাটানোর জন্য কাউকে ডেকে নিয়ে তার সঙ্গে গড়ে ওঠে সখ্যতা।  

যৌন সম্পর্কে স্বামীর অদক্ষতা : স্বামী যৌন সম্পর্ক স্থাপনে খুব একটা দক্ষ নন। আর এটা ঘটলে এক ধরনের হতাশা জন্ম নেয়। সেখান থেকেই তারা অন্য পুরুষের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন নারীরা।  

 

বিডি প্রতিদিন/১৯ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow