১৯ অক্টোবর, ২০১৬ ২২:০০

নিয়ম ভঙ্গ করায় জেলে যেতে হল মুরগিকে!

অনলাইন ডেস্ক

নিয়ম ভঙ্গ করায় জেলে যেতে হল মুরগিকে!

সড়ক দুর্ঘটনা থেকে রেহাই পেতে হলে অবশ্যই আইন মানতে হবে। আইন মানার কোনো বিকল্প নেই এই ব্যাপারে। বেশির ভাগ সড়ক দুর্ঘটনা ঘটে থাকে মূলত আইন না মেনে চলাচল কিংবা রাস্তা পারাপারের কারণেই। তাই দুর্ঘটনা এড়াতে অনেক দেশই প্রণয়ন করা হয়েছে কড়া আইন। আর এই আইন না মানলে রয়েছে শাস্তির বিধান।

আমাদের দেশেও এই আইন রয়েছে। কিন্তু আমাদের দেশে তা যথাযথভাবে পালন করা হয় না। কিন্তু সব দেশ তো আর এক রকম নয়। অনেক দেশে আইন ভঙ্গ করলেই শাস্তির বিধান রয়েছে। তবে মজার এবং বিস্ময়ের খবর হচ্ছে, সম্প্রতি ইংল্যান্ডের একটি রাস্তা পারাপারের সময় আইন ভঙ্গের দায়ে পুলিশের হাতে ধরা পড়ে একটি মুরগি। পরে মুরগিটিকে জেলেও যেতে হয়। খবর ব্রিটিশ গণমাধ্যম মিরর এর।

আরও জানা যায়, সকালবেলা লোকজন রাস্তা দিয়ে যাওয়ার সময় ইস্ট মার্কেট গাইড এলাকার রাস্তায় দেখতে পায় চলন্ত গাড়ির সামনে দিয়ে রাস্তা পার হচ্ছে একটি মুরগি, যা আইনের পরিপন্থী। মুরগিটি দেখার পর স্থানীয় পুলিশ স্টেশনে খবর দেন গাড়িচালকরা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ এবং মুরগিটি ধরে থানায় নিয়ে যায়।

মুরগিটিকে জেলে আটকে রাখা হয় এবং খবর দেওয়া হয় স্কটল্যান্ড প্রাণী সংরক্ষণ অধিদপ্তরের কর্মীদের। এখন মুরগির মালিক কে, সেটা খোঁজা হচ্ছে। মালিককে যে পর্যন্ত খুঁজে পাওয়া না যায়, মুরগিটিকে থাকতে হবে অধিদপ্তরের খাঁচায়। মুরগির মালিককে খুঁজতে এরই মধ্যে মুরগির ছবিসহ ফেসবুকে পোস্ট দিয়েছে স্থানীয় পুলিশ।

 

বিডি-প্রতিদিন/১৯ অক্টোবর, ২০১৬/তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর