Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৬ ১৬:৩৫
খাঁচা ভেঙে লাফিয়ে উঠল বিশাল হাঙর (ভিডিও)
অনলাইন ডেস্ক
খাঁচা ভেঙে লাফিয়ে উঠল বিশাল হাঙর (ভিডিও)

মেক্সিকোর পশ্চিম সমুদ্রতটের নিকটবর্তী গুয়াদালুপে দ্বীপ অঞ্চলে হাঙরপ্রেমীদের পানির নীচে নামিয়ে দেখানো হয় হাঙরের স্বচ্ছন্দ বিচরণ। যে প্রেমী পানির নিচে নামেন তাকে আটকিয়ে রাখা হয় একটি খাঁচার ভেতর। আর যদি হাঙর এসে সোজা আক্রমণ করে খাঁচাটিকেই, তা হলে হাঙর-পর্যটনের দফা রফা হয়ে যাবে বলে মনে করছেন অনেকেই।

এবার এমনই একটি আক্রমণের ঘটনা ঘটেছে। একটি বিশালাকার হাঙর খাঁচাসহ এক ডুবুরিকে আক্রমন করে বসে। হাঙর আক্রমণের সেই ভিডিও তুলে রেখেছিলেন নৌযানের জনৈক কর্মী। সেটি ইন্টারনেটে আপলোড হয়েই ভাইরাল হয়ে পড়। তিনদিনের মধ্যে শেয়ার-সংখ্যা ১২ মিলিয়ন ছাড়ায়।  

ভিডিও-টি দেখলে মনে পড়ে যেতেই পারে ‘জ্যস’ অথবা ‘ডিপ ব্লু সি’-র মতো সিনেমার কথা। যেখানে জলের বিভীষিকা উপচে উঠে আসে বার বার। পোড়খাওয়া ফিলিম দর্শক বলবেন, সে কেবল ফিল্মেই সম্ভব। কিন্তু যাবতীয় ফিল্মি স্টান্ট-কে আগুনে স্তম্ভিত করে তিনি উঠে এলেন জলের উপরিতলে। তুলে রাখা হল ভিডিও। আর তাকে আপলোড করা মাত্রই তা ভাইরাল।

এখন পর্যন্ত ১২ মিলিয়নের উপরে শেয়ার হয়ে গিয়েছে মেক্সিকো পশ্চিম সমুদ্রতটের নিকটবর্তী গুয়াদালুপে দ্বীপের সমুদ্রে তোলা এই ভিডিও। একটি নৌযানের সঙ্গে থাকা একটি প্রোটেকশন খাঁচাকে ভেদ করে লাফিয়ে উঠল এক বিশালকায় সাদা হাঙর। ঘটনাটি যখন ঘটে, তখন সেই প্রোটেকশন খাঁচার ভিতরে একজন ডুবুরিও ছিলেন। আচমকা হাঙর আক্রমণ করে বসায় কিংকর্ত্যবিমূঢ় হয়ে পড়েন নৌযানের লোকজন। কিন্তু শেষ পর্যন্ত খাঁচার ভিতরে ডুবুরি অক্ষতই 
ছিলেন।

মেক্সিকোর ওই এলাকা শার্ক ট্যুরিজমের জন্য বিখ্যাত। সেখানে খাঁচাতে বন্দি করে হাঙরপ্রেমীদের পানির নীচে নামিয়ে দেখানো হয় হাঙরের স্বচ্ছন্দ বিচরণ। তবে হাঙর-বিশেষজ্ঞদের মতে, এটি একটি বিরল ঘটনা। লাখে একটি হাঙর এমন আচরণ করে বসে।
 

বিডি-প্রতিদিন/২১ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow