শিরোনাম
২৬ অক্টোবর, ২০১৬ ০৬:২৩

চুম্বক শিশু নিকোলাই ক্রিয়াগলাচেঙ্কো

অনলাইন ডেস্ক

চুম্বক শিশু নিকোলাই ক্রিয়াগলাচেঙ্কো

নিকোলাই ক্রিয়াগলাচেঙ্কো

বৈদ্যুতিক শক খেয়ে প্রায় মারা যেতেই বসেছিল ১২ বছরের নিকোলাই ক্রিয়াগলাচেঙ্কো। তবে মৃত্যুর বদলে সে হয়ে গিয়েছে এক জীবিত চলন্ত এক চুম্বক। বিশ্বে এর আগেও এমন চৌম্বকীয় মানুষের উদাহরণ পাওয়া গিয়েছে। তবে এসব মানুষের তালিকায় বয়সের দিক থেকে নিকোলাই ক্রিয়াগলাচেঙ্কোরই সবচেয়ে কম বয়সী চৌম্বক মানব

রাস্তার ধারে থাকা ল্যাম্প পোস্টের তার থেকে একটি বড় ধরনের দুর্ঘটনার শিকার হন নিকোলাই। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যকে সে জানিয়েছে, "তারের সংস্পর্শে আসা মাত্রই জোর ধাক্কা লাগে আমার। আমি দুর্বল হয়ে পড়ি। কিন্তু তারপরেও ধীরে ধীরে বাড়ি পৌঁছে আমি আমার মা কে বলি যে আমার সাথে কী ঘটেছে।"

এরপর সে জানায়, "পরদিন সকালে যখন ঘুম থেকে উঠি, আমি লক্ষ করি, কিছু কয়েন মাটি থেকে আমার গায়ের দিকে উঠে আসার চেষ্টা করছে নীচের ম্যাট্রেস থেকে। তারপর ব্রেকফার্স্ট করার সময় হাত থেকে চামচ ছেড়ে গিয়েছিল। কিন্তু অবাক হয়ে দেখলাম সেটা মাটিতে পড়ার বদলে আমার বুকের কাছে আটকে গিয়েছে।"

নিকোলাই আরও জানায়, "আমি কমিকসের বই ও এসব বইয়ের চরিত্রদের খুবই ভক্ত। সব সময় মনে মনে চাইতাম ওইসব চরিত্রগুলোর মতো যদি কোনও সুপার ন্যাচরাল পাওয়ার আমারও থাকত। বিশেষ করে যদি ‘ম্যাগনোটো’ এর মতো অন্য কিছু আকর্ষণ করার চৌম্বকীয় শক্তির অধিকারী হতে পারতাম তাহলে তবে কী ভালোই না হবে। আর সেই বিদ্যুৎপৃষ্ঠ হওয়ার পর থেকেই আমি আমার মধ্যে এক ধরনের বিশেষ ক্ষমতা উপলব্ধি করতে পারছি। এখন আমি সেই জিনিসগুলো করতে পারি, যেগুলো আগে পারতাম না। তবে এর উপর আমার কন্ট্রোল নেই।"

স্কুলে ইতিমধ্যেই বেশ জনপ্রিয় নিকোলাই। সহপাঠীরা মাঝেমধ্যেই নিকেলাইকে অনুরোধ করে তার বিশেষ ক্ষমতা দেখানোর জন্য। তার এক স্কুলের সহপাঠী জানিয়েছে, নিকোলাই সবাইকে অনুপ্রাণিত করে যাতে সবাই তার মতো ‘লিভিং ম্যাগনেট’-এ পরিণত হতে পারে।  তবে বৈজ্ঞানিকরা এ বিষয়ে জানিয়েছেন, এটা ঘটে একটা অস্বাভাবিক চটচটে চামড়ার জন্য।

 

বিডি-প্রতিদিন/২৬ অক্টোবর, ২০১৬/তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর