২৬ অক্টোবর, ২০১৬ ০৯:০৫

ভুলোমন প্রেসিডেন্ট!

অনলাইন ডেস্ক

ভুলোমন প্রেসিডেন্ট!

২৩ অক্টোবর মেয়র ও কাউন্সিলর নির্বাচনে ভোট দিচ্ছেন মিচেলে বাসেলেত।

রাষ্ট্রের সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তি তিনি। সুষ্ঠভাবে দেশ পরিচালনার জন্য গুরুত্বপূর্ণ সব সিদ্ধান্ত নিতে হয় তাকে। অথচ তিনিই কিনা ভুলোমনের অধিকারী। ইংরেজিতে মজা করে যাকে ‘অ্যাবসেন্ট মাইন্ডেড প্রফেসর’ বলে ডাকা হয়। হ্যাঁ, অবাক হওয়ার মতো ঘটনা হলেও সত্যি। আর সেই মানুষটি হলেন চিলির বর্তমান প্রেসিডেন্ট মিচেলে বাসেলেত।

বার্তাসংস্থা রয়টার্স জানায়, গত ২৩ অক্টোবর রাজধানী সান্তিয়াগোর মেয়র ও কাউন্সিলর নির্বাচনে ভোট দিতে গিয়েছিলেন বাসেলেত। ভোট দেবার পর কেন্দ্রও ছাড়েন তিনি। পথিমধ্যে তার মনে পড়ে ভোটকেন্দ্রে তিনি জাতীয় পরিচয়পত্রটি ফেলে এসেছেন। দ্রুত ফিরে যান ভোটকেন্দ্রে। সেখান বেরিয়ে যাওয়া কিছুক্ষণ পর তার মনে পড়ে, তিনি রেজিস্ট্রি বুকে স্বাক্ষর না করেই চলে এসেছেন। কী আর করা! আবার ভোটকেন্দ্রে।

দু’দুবার ভুলোমনের পরিচয় দেবার পর কেন্দ্রের বাইরে অপেক্ষমাণ সাংবাদিকরা তাকে ঘিরে ধরেন। কিন্তু সাংবাদিকদের বেশ ভালোভাবেই সামলান এই ঝানু রাজনীতিক। তিনি রসিকতার আশ্রয় নিয়ে বলেন, ‘আমি আপনাদের সবাইকে কতো না মিস করি!’   

অবশ্য পরে তিনি ব্যাখ্যা দিলেন, পোলিং বুথে দায়িত্বরত কর্মী নাকি তাকে দেখে এতোটাই ঘাবড়ে গিয়েছিলেন, স্বাক্ষরের জন্য রেজিস্ট্রি বুক এগিয়ে দিতে তিনি ভুলে গিয়েছিলেন।

তবে সাংবাদিকদের মজা থেকে পার পেয়ে যাননি। দেশটির জাতীয় পত্রিকা ‘লা তারসেরা’ প্রেসিডেন্টের এই ভুলোমন-ঘটনাকে ‘অস্বাভাবিক’ ও ‘বিব্রতকর’ বলে উল্লেখ করেছে।

বিডি-প্রতিদিন/২৬ অক্টোবর, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর