৮ ডিসেম্বর, ২০১৬ ১৯:০৯

পরকীয়ার টানে ২ শিশুকে বন্দি করে রাখল মা! মৃত ১ শিশু

অনলাইন ডেস্ক

 পরকীয়ার টানে ২ শিশুকে বন্দি করে রাখল মা! মৃত ১ শিশু

সংগৃহীত

ইউক্রেনের এক নারী পরকীয়ায় সাড়া দিতে গিয়ে নিজের সন্তানের প্রতি চরম অবহেলার নজির গড়লেন। প্রেমিকের সঙ্গে সময় কাটানোর জন্য ২টি দুধের শিশুকে ৯দিন ফ্ল্যাটে বন্দি করে রেখে চলে গেলেন মা। টানা ছ'দিন কিছু খেতে না পেয়ে মৃত্যুর মুখে ঢলে পড়ে ২৩ মাসের শিশুটি। আর মৃত ভাইকে নিয়ে আরও ৩দিন ওই ফ্ল্যাটে কাটাতে হয় ২ বছরের বোনকে। অনাহারে তারও প্রায় মারা যাওয়ার অবস্থা হয়েছিল। ৯দিন পর তাকে হাসপাতালে নিয়ে গিয়ে তড়িঘড়ি চিকিৎসা শুরু হয়েছে। ডাক্তাররা জানিয়েছে, শিশুটি খুব দুর্বল হয়ে পড়লেও, আশ্চর্যজনকভাবে তার প্রাণসংশয় ঘটেনি।

জানা যায়, ২০ বছরের ভ্লাদিসলাভা পোডচাপকো প্রেমিকের সঙ্গে থাকতে নিজের দুই সন্তান ড্যানিল ও অ্যানাকে কিয়েভে নিজের ফ্ল্যাটে তালাবন্দি করে রেখে চলে গেলেন। তিনি ফেরেন ন'দিন পর! এই ক'টা দিন ওই শিশুদের কী ভাবে কেটেছে তা অবর্ণনীয়। একে খাবার বলে কিছু নেই। তার উপর পুরো ফ্ল্যাটে সম্পূর্ণ একা দুটি শিশু। ভয়ে-আতঙ্কে দরজা টানাটানি করে পালানোরও চেষ্টা করেছে তারা, পারেনি। পরে প্রতিবেশীরা বাচ্চাদের কান্না শুনে পুলিশে খবর দিলেও, পুলিশ সাহায্যের হাত বাড়িয়ে দেয়নি।

নিজরে সন্তানদের প্রতি চরম বঞ্চনা ও অবহেলার জন্য তাকে গ্রেফতার করেছে পুলিশ। আদালত তাকে আট বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছে। জেরার মুখে এই যুবতী যা বলেছেন, তা  তো আরো অবাক করা ব্যাপার! তিনি বলেন, আমি জানতাম না, শিশুরা এভাবে মারা যেতে পারে!

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর