১০ ডিসেম্বর, ২০১৬ ০৬:২২

মহেশের হাতযশে ধনী ব্যবসায়ী আজ ট্যাক্সিচালক

অনলাইন ডেস্ক

মহেশের হাতযশে ধনী ব্যবসায়ী আজ ট্যাক্সিচালক

বিপুল পরিমাণ কালো টাকাসহ পুলিশের জালে আটক হয়েছেন ভারতের আহমেদাবাদের ব্যবসায়ী মহেশ শাহ। ১২ বছর আগে এই ব্যক্তিই ৫০ লাখ রুপি প্রতারণা করেন। বর্তমানে সেই প্রতারিত ব্যবসায়ী ট্যাক্সি চালিয়ে দিন কাটাচ্ছেন করেন।

১৩,৮৬০ কোটি রুপি অঘোষিত আয়ের জেরে হাজতে ঠাঁই হওয়া মহেশ শাহের বিরুদ্ধে আরও অপরাধের অভিযোগ উঠল। আহমেদাবাদের এক ব্যবসায়ী জানিয়েছেন, ১২ বছর আগে তাঁকে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ৫০ লাখ রুপি প্রতারণা করেন মহেশ।

১২ বছর আগে অভিযোগকারী একটি ইট ভাটার মালিক ছিলেন। সেই সময় মহেশ এসে তাকে জানান, আহমেদাবাদের কাছে একটি জৈন মন্দির তৈরি করার বরাত পেয়েছেন। নির্মাণ কাজে ব্যবহৃত সমস্ত উপকরণ তাঁকেই জোগাড় করতে হবে বলে দাবি করেন মহেশ। তিনি জানান, ওই ইট ভাটা মালিকের থেকেই সমস্ত কাঁচামাল কেনা হবে। সেই বরাত পাইয়ে দেয়ার জন্য এর পরে ভাটার মালিকের কাছে ৫০ লাখ টাকা দাবি করেন মহেশ। তাকে বিশ্বাস করে টাকা দিয়ে দেন ভাটার মালিক। কিন্তু এর পর থেকেই তাকে এড়িয়ে যেতে শুরু করেন মহেশ শাহ।

দিনের পর দিন মহেশের পেছনে ঘুরেও টাকা আদায় করতে ব্যর্থ হন ওই ব্যবসায়ী। অন্যদিকে, মন্দির তৈরির কাঁচামাল জোগান দেয়ার কোনো বরাতও তার জোটেনি। ক্রমে দেউলিয়ার খাতায় নাম লেখাতে হয় একদা স্বচ্ছল ব্যবসায়ীকে। একদা যিনি সানন্দ রোডের উপর একাধিক ইট ভাটার মালিক ছিলেন, গ্রাসাচ্ছাদনের জন্য বর্তমানে তাকে ট্যাক্সি চালিয়ে আয় করতে হয়।

শুধু এই হতভাগ্য ব্যবসায়ীই নন, জানা গেছে আহমেদাবাদের বেশ কয়েকজন বাসিন্দাই মহেশের প্রতারণার শিকার হয়েছেন। প্রতারক হাজতে যাওয়ার পরে একে একে তাঁরা মুখ খুলতে শুরু করেছেন।
সূত্র: এই সময়

বিডি-প্রতিদিন/ ১০ ডিসেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর