১০ ডিসেম্বর, ২০১৬ ০৮:৩৯

বিয়ের ছবি তুলতে ৭০ বছর অপেক্ষা!

অনলাইন ডেস্ক

বিয়ের ছবি তুলতে ৭০ বছর অপেক্ষা!

সংগৃহীত

বিয়ের ছবি তোলার জন্য ৭০ বছর অপেক্ষা করতে হল এই দম্পতিকে। তবে সবুরে যে মেওয়া ফলে এই প্রবাদটা একোবারে সত্যি হয়ে দেখা দিল এই বৃদ্ধ দম্পতির জীবনে।

ফেরিসের বয়স বর্তমানে ৯০। আর তার স্ত্রী মার্গারেট রোমেয়ারের বয়স ৮৯। দুজনে একই স্কুলে পড়তেন। বন্ধুত্ব, ভালো লাগা, ভালোবাসা- ধাপে ধাপে আরও কাছাকাছি এনেছে তাঁদের। ১৯৪৬ সালে তাদের বিয়ে হয়।

তবে, বিয়েতে ছবি তোলার কোন ব্যবস্থা করতে পারেননি ফেরিস ও মার্গারেট। বিয়েতে আসা অতিথিদের মধ্যেও কারও হাতে ক্যামেরা ছিল না। কাজেই সেই বিশেষ মুহূর্তকে তারা ক্যামেরার ফ্রেমে ধরে রাখতে পারেননি।

তাদের এই না পাওয়া পূরণ হল ঠিক তাদের ৭০ বছর বিবাহবার্ষিকীর আগে। তাদের এই কথা শুনে প্রখ্যাত ওয়েডিং ফোটোগ্রাফার লারা কার্টার তাঁদের জীবনের এই অভাবটি পূরণে সচেষ্ট হন। বিয়ের পোশাকে এই বৃদ্ধ দম্পতির দুরন্ত কিছু ছবি তুলেছেন তিনি। ছবি তুলতে তুলতে ৭০ বছর আগের সেই দিনটায় হারিয়ে গিয়েছিলেন ফেরিস ও মার্গারিটা। তার ফলে ছবিগুলি যেন আরও জীবন্ত হয়ে উঠেছে।

ভালোবাসার এক অনন্য রূপ ফুটে উঠেছে লারার তোলা ছবিগুলিতে। লারা বলছেন, 'বিয়েটা আসলে কী, তার সুন্দর উদাহরণ হল এই বৃদ্ধ দম্পতি। তারা এখনও সেই বাড়িটাতেই একসঙ্গে থাকেন, যেটি তারা ৬৫ বছর আগে তৈরি করেছিলেন। তারা ধনী নন, খুব সাধারণ। সন্তানদের প্রতি ভালোবাসা, কাজ, বিশ্বাস ও রসিকতায় তারা আর পাঁচজনের মতো হয়েও অনন্য।'


বিডি প্রতিদিন/১০ ডিসেম্বর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর