১৮ জানুয়ারি, ২০১৭ ০১:৫৫

৯৪ বছর বয়সেও যে সিইও এর বেতন ২১ কোটি টাকা

অনলাইন ডেস্ক

৯৪ বছর বয়সেও যে সিইও এর বেতন ২১ কোটি টাকা

ধর্মপাল গুলাটি

ভারতীয় ভোগ্যপণ্যের বাজারে যে সিইও সবচেয়ে বেশি বেতন পান তিনি কোনো ম্যানেজমেন্ট পাশ করা স্মার্ট তরুণ নন। তিনি একজন বৃদ্ধ। আর সেই বৃদ্ধের বয়স ৯৪ বছর । গত আর্থিক বছরে এই বৃদ্ধের বেতন ছিল ২১ কোটি টাকা। সবচেয়ে বেশি বেতন পাওয়া এই বৃদ্ধের নাম ধর্মপাল গুলাটি।

ধর্মপালকে কিন্তু আপনি নিজেও কিন্তু অনেকবার দেখেছেন। টেলিভিশনে ভারতীয় চ্যানেলগুলোতে MDH মশলার বিজ্ঞাপনে যে এক পাগড়ি পরা বৃদ্ধ বসে খাবারের গুণাগুণ বিচার করেন, তিনিই হলেন ধর্মপাল। ব্যবসার খুঁটিনাটি থেকে শুরু করে বিজ্ঞাপন পর্যন্ত‚ সব কিছুতেই সক্রিয় এই ধর্মপাল। এমনকি ধর্মপালের ছবি থাকে MDH এর সব মশলার প্যাকেটেও।

১৯১৯ সালে শিয়ালকোটে ধর্মপালের বাবা বাবা চুনীলাল মশলাপাতির ছোট্ট দোকান শুরু করেছিলেন। ১৯৪৭ সালে দেশভাগের পরে সবকিছু গুটিয়ে চলে আসেন ভারতে। এরপর দোকান খোলেন ভারতের দিল্লির করোলবাগে। প্রায় ৬০ বছর আগে পৈতৃক ব্যবসায় আসেন ধর্মপাল। শিক্ষাগত যোগ্যতা ক্লাস ফাইভ ড্রপ আউট। তার হাত ধরেই আজ ভারতের সারা দেশে ১৫টা কারখানা রয়েছে MDH-এর। MDH-এর এই মশলা রফতানি করা হয় ১০০টি দেশে।

ভারতীয় মশলার বাজারে এখন এক নম্বর হল এভারেস্ট। তারপরেই MDH। প্রতিদিন বিক্রি হয় কয়েকশ কোটি প্যাকেট। প্রায় ৬০টি প্রোডাক্টের মধ্যে সবচেয়ে বেশি চাহিদা থাকে MDH-এর দেগ্গি মির্চ‚ চাট মশলা আর চানা মশলার।

MDH এর এক শতক হতে বাকি আর দু’বছর। তবে সংস্থাকে আরও কয়েক শতকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তার ছেলে এবং ছয় মেয়ের সঙ্গে সমান সক্রিয় ৯৪ বছরের চির তরুণ এই ধর্মপাল|

সূত্র: বাংলালাইভ


বিডি-প্রতিদিন/ ১৮ জানুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৬

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর