১৯ জানুয়ারি, ২০১৭ ১৫:১৯

রেস্টুরেন্টে খেলেই সেরে যাবে রোগ!

অনলাইন ডেস্ক

রেস্টুরেন্টে খেলেই সেরে যাবে রোগ!

সংগৃহীত ছবি

সম্প্রতি ফক্স নিউজের এক চমকপ্রদ প্রতিবেদনে জানানো হয়েছে, নিউ ইয়র্কের সিটির একটি রেস্টুরেন্ট দাবি করেছে যে- অ্যালঝেইমার্স রোগ থেকে মুক্ত থাকার জন্য তাদের এ রেস্টুরেন্ট অত্যন্ত কার্যকর। আর এজন্য রেস্টুরেন্টের মেনুতে রয়েছে বিশেষ সব খাবার। তাই এখন রোগ নিরাময়ের জন্য হাসপাতাল নয় রেস্টুরেন্টে গেলেও চলবে! আর এক্ষেত্রে সবচেয়ে জোর দেওয়া হচ্ছে মস্তিষ্কের জন্য উপকারি খাবারগুলোতে।

রেস্টুরেন্ট দাবি করছে, রেস্টুরেন্টের খাবারে আছে এমন সব উপাদান, যা রোগীদের রোগমুক্তিতে সহায়তা করবে। রেস্টুরেন্টটির একজন মালিক নিউরোলজিস্ট। তিনি জানিয়েছেন, এ রেস্টুরেন্টে খাবার খাওয়া শুধু উদরপূর্তি নয়। আর তাই খাবারের স্বাদ নয় বরং খাবারের মানের দিকেই তাদের বেশি নজর। আর এ রেস্টুরেন্টের খাবার মূলত জনগণের স্বাস্থ্যগত বিষয়েই একটি নতুন উদ্যোগ বলে তার দাবি। রেস্টুরেন্টের একজন মালিকের নাম অ্যালন সেইফান। তিনি নিউ ইয়র্কের আইক্যান স্কুল অব মেডিসিন থেকে পাশ করেছেন। সেইফ্যান জানান, এ রেস্টুরেন্টের মেনুগুলোতে রয়েছে ‘মাইক্রোনিউট্রিয়েন্ট’ যা মূলত মস্তিষ্ক ও মনের জন্য উপকারি। এছাড়া যেসব খাবার মস্তিষ্কের জন্য ভালো হিসেবে প্রমাণিত হয়েছে সেসব খাবার এখানে পরিবেশিত হয়। এছাড়া যেসব খাবার মস্তিষ্কের নানা সমস্যা দূর করে সেসব খাবার এখানে পাওয়া যায়। যার মধ্যে রয়েছে নানা ধরনের সবজি, ফল, ডাল, দানাদার খাবার ও স্বাস্থ্যকর ফ্যাট। উদাহরণ হিসেবে সেইফ্যান বলেন, আখরোট বাদামে রয়েছে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি। আর এটি ব্যবহৃত হয়েছে রেস্টুরেন্টের মেডিটেরিয়ান মাইন্ড সালাদে। 

সেফিয়ান অবশ্য দাবি করছেন না যে, তার রেস্টুরেন্টে খাবার খেলেই সবাই সুস্থ হয়ে যাবে। তবে তিনি বলছেন, কিছু খাবার রয়েছে যা রোগমুক্তির ক্ষেত্রে যথেষ্ট কার্যকর। আর এসব খাবারই এ রেস্টুরেন্টে পরিবেশিত হচ্ছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর