২২ জানুয়ারি, ২০১৭ ১১:৪৪

হাঁটুন ৮ কিলোমিটার, নইলে শাস্তি ১০০ পুশ আপ!

অনলাইন ডেস্ক

হাঁটুন ৮ কিলোমিটার, নইলে শাস্তি ১০০ পুশ আপ!

প্রতীকী ছবি

অফিসে বসে কাজ করতে যেয়ে যদি আপনার কোমর, ঘাড়ে ব্যথা ধরে যায় তাহলে আপনি চলে যান চীনে। সেখানকার এক তথ্যপ্রযুক্তি সংস্থা তাদের কর্মীদের এসব ব্যাথার হাত থেকে রেহাই দিতে এক অভিনব সমাধান বের করেছে। এই তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মীদের প্রতিদিন ৮ কিলোমিটার হাঁটতে হবে। আর এই আদেশ অমান্য করলে শাস্তি হিসেবে পেতে হবে ৫০ থেকে ১০০ পুশ আপ।

তথ্যপ্রযুক্তি মানেই বসে বসে কাজকরা। সে চীন হোক বা আফগানিস্তান। এইসব সংস্থার কর্মীদের কার্যত অফিসেই সারাদিন কাটিয়ে দিতে হয়। সকালের ব্রাশ করা থেকে শুরু করে রাতের ডিনার, সবই করতে হয় অফিসে। যে কারণে তাদের শরীরে সহজেই বাসা বাঁধে বিভিন্ন রোগ। আর সে জন্যই চীনের এক সংস্থা তাদের প্রত্যেক কর্মীকে প্রতিদিন প্রায় ৮ কিলোমিটারের হাঁটতে হবে বলে নির্দেশ দিয়েছে। দুই ঘন্টা রোজ হাঁটলে এই দূরত্ব অতিক্রম করা যাবে। আর যদি কেউ সেটা না করেন তাহলে তার শাস্তি ৫০ থেকে ১০০ পুশ আপ। এবং নতুন কর্মীকে নিয়োগের সময় এইরকম এক চুক্তিপত্র সাক্ষর করিয়ে নেন সংস্থা কর্তৃপক্ষ।

জানা গেছে, সেই জন্য এই সংস্থার কর্মীরা এখন আর বাস বা গাড়িতে করে অফিস আসেন না। তারা এখন অফিসে হেঁটে আসেন। অফিসে বসে কম্পিউটার গেম খেলেন না তারা, গসিপও করেন না, হাঁটতে বেরিয়ে পড়েন। মূলত কর্মীদের অ্যাক্টিভ রাখতেই এই অভিনব পন্থা অবলম্বন করেছে এই সংস্থা।

 

বিডি-প্রতিদিন/ ২২ জানুয়ারি, ২০১৬/ আব্দুল্লাহ সিফাত-১০

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর