শিরোনাম
২৪ জানুয়ারি, ২০১৭ ১২:০৮

দ্বিতীয় শ্রেণির ছাত্রীর মাথার চুল ছিঁড়ে নিলেন শিক্ষিকা!

অনলাইন ডেস্ক

দ্বিতীয় শ্রেণির ছাত্রীর মাথার চুল ছিঁড়ে নিলেন শিক্ষিকা!

স্কুলের বেতন বাকি ছিল। তারই সাজা হিসাবে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীর মাথার চুল টেনে তা ছিঁড়ে নিলেন ক্লাস শিক্ষিকা। ঘটনায় এতটাই আতঙ্কিত ওই ছাত্রী যে, সে আর স্কুলে যেতে চাইছে না। মনমরা হয়ে বাড়িতেই রয়েছে। অভিযুক্ত ওই শিক্ষিকাকে এক সপ্তাহের জন্য সাসপেন্ড করেছেন স্কুল কর্তৃপক্ষ। 

জানা যায়, ভারতের ঠাণের জ্ঞানোদয় বিদ্যা মনন্দিরে দ্বিতীয় শ্রেণিতে পড়ে ছ'বছরের প্রাচী। কয়েক দিন ধরে স্কুল যাওয়ার কথা শুনলেই মেয়ের মুখটা শুকনো হয়ে যাচ্ছিল। কেমন যেন কুঁকড়ে যাচ্ছিল সে। বারংবার জিজ্ঞাসার পর জানা গেল, শিক্ষিকা তাকে মেরেছে। মাথার পিছন দিকটা দেখিয়ে জানায়, চুল টেনে ছিঁড়ে নেওয়া হয়েছে।
কিন্তু কেন?
প্রাচীর বাবা অখিলেশ গুপ্ত এ দিন বলেন, কয়েক দিন ধরেই দেখছিলাম, স্কুলের কথা শুনলেই প্রাচী কেমন একটা করছে। সে দিন স্কুলে যাওয়ার কথা বলতেই অঝোরে কাঁদতে আরম্ভ করল। এর পর আমাকে যা বলল তাতে আমি হতবাক! অখিলেশ জানিয়েছেন, স্কুলে ৪০০০ টাকা মাইনে বাকি ছিল। আর তা দিতে না পারায় মেয়েকে কড়া শাস্তি দিয়েছেন শিক্ষিকা।

এরপর অভিযুক্ত শিক্ষিকা রেখা নায়ারকে ডেকে পাঠানো হয়। তাকে প্রিন্সিপালের ঘরে ঢুকতে দেখে কেঁপে ওঠে প্রাচী। ঘটনার কথা স্বীকার করে নেন ওই শিক্ষিকা। তাকে শোকজ করা হয়েছে। এক সপ্তাহের মধ্যে লিখিত ভাবে জবাব দিতে বলা হয়েছে তাকে। তবে সাসপেন্ড করলেও স্কুল কর্তৃপক্ষ তার বিরুদ্ধে আর কোন পদক্ষেপ করেননি বলে ক্ষুব্ধ ছাত্রীর বাবা অখিলেশ। পুরো ঘটনার কথা জানিয়ে থানায় এফআইআর করতে চেয়েছিলেন তিনি। কিন্তু স্কুল কর্তৃপক্ষের সঙ্গেই বিষয়টা ইতিমধ্যেই মিটে গেছে। সূত্র: আনন্দবাজার।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর