২৫ জানুয়ারি, ২০১৭ ০২:৩৬

৩৩ বছর পর নিখোঁজ তরুণীর খোঁজে বিজ্ঞাপন পরিবারের!

অনলাইন ডেস্ক

৩৩ বছর পর নিখোঁজ তরুণীর খোঁজে বিজ্ঞাপন পরিবারের!

সংগৃহীত ছবি

১৯৮৩ সালের জুন মাসে প্রথমবারের মত ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল ভারত। কপিল দেবের সেই অবাক জয়ে যখন ভারতবাসী মগ্ন ঠিক সেই সময়েই নিজের স্বপ্নের সন্ধানে বাড়ি ছেড়েছিলেন এক তরুণী। তিন দশক পেরিয়ে গেলেও এখনও তার কোনও খোঁজ মেলেনি। দীর্ঘ ৩৩ বছর পর তার খোঁজে বিজ্ঞাপন দিল পরিবার।

নিখোঁজ তরুণীর নাম মীনাক্ষী ওরফে মিনা। ১৯৮৩ সালের নভেম্বর মাসের পাঁচ তারিখে নিজের স্বপ্ন পূরণের উদ্দেশ্যে তিনি পাড়ি দিয়েছিলেন বাণিজ্য নগরী ভারতের মুম্বাইতে। তকন তার বয়স ছিল কুড়ি বছর। মিনার অভিনেত্রী হওয়ার একরাশ স্বপ্ন নিয়েই বাড়ি ছাড়ে। বেঙ্গালুরুর বাসিন্দা মিনা সে সময় স্থানীয় একটি ছবিতে কাজ করেছিলেন। জীবনে প্রতিষ্ঠিত হওয়ার লক্ষ্যে একধিকবার বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পরে ফিরেও এসেছিলেন। গ্ল্যামার জগতের হাতছানিতে ফের বাড়ি ছেড়ে মুম্বাই পারি দেয় মিনা।

বাড়ির লোকেরা তখন ভেবেছিলেন স্বপ্নের ঘোর কাটলে বাড়ি ফিরবে মিনা। কিন্তু সেরকম আর হয়নি। বাড়ি ছাড়ার ৩৩ বছর পেরিয়ে গেলেও বাড়ি আসেনি মিনা। যদিও পরিবারের লোকেদের বিশ্বাস ছিল যে একদিন নিশ্চয় ঘরে ফিরবে ঘরের মেয়ে। সেই আশায় থানায় নিখোঁজ ডায়েরিও করা হয়নি। তাহলে এখন হঠাৎ বিজ্ঞাপন কেন এমন এক প্রশ্নের জবাব দিয়েছেন নিখোঁজ মীনাক্ষীর ভাগ্নে গুরুপ্রসাদ জানালেন, “সম্প্রতি এক প্রতিবেশী মিনার মত একজনকে মুম্বাইতে দেখেছেন। সেই থেকেই আমাদের আশা আরও জোরালো হয়। সেই কারণেই সংবাদপত্রে বিজ্ঞাপন দেওয়া হয়।” 

একইসঙ্গে তিনি আরও জানান, “আমার মা এখনও বিশ্বাস করেন যে মিনা ফিরে আসবেন। এটাকে আপনারা অন্ধবিশ্বাস বলতেই পারেন।” 

 

বিডি-প্রতিদিন/ ২৫ জানুয়ারি, ২০১৬/ আব্দুল্লাহ সিফাত-৮

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর