Bangladesh Pratidin

প্রকাশ : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:১১ অনলাইন ভার্সন
আপডেট :
জিম্বাবুয়েতে এক নারী জন্ম দিলেন ‘ব্যাঙ’!
অনলাইন ডেস্ক

জিম্বাবুয়েতে এক নারী জন্ম দিলেন ‘ব্যাঙ’!
সংগৃহীত ছবি

জিম্বাবুয়ের এক নারী এবার ব্যাঙ আকৃতির এক সন্তান জন্ম দিয়েছেন। ওই নারীর নাম প্রিশাস নিয়াথি (৩৬)। তিনি উত্তর-পূর্ব জিম্বাবুয়ের গোকউই গ্রামের বাসিন্দা। তার স্বামীর নাম নোমোর (৩৯)। খবর  যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইলের।

স্বামী নোমোর (৩৯) জানান, স্ত্রী প্রিশাস যখন উভচর প্রাণীর সদৃশ ‘অদ্ভুত’ বাচ্চা জন্ম দেন, তখন তিনি হতবুদ্ধি হয়ে যান। তিনি আরো বলেন, “আমি দ্রুত বেগে বাসায় যাই। আমার স্ত্রীর জন্ম দেওয়া ‘ব্যাঙ’টিকে দেখে বাকরুদ্ধ হয়ে পড়ি। ”

ডেইলি মেইলের প্রকাশিত সেই প্রতিবেদেনরে একটি ছবিতে দেখা যাচ্ছে, এক টুকরো কাগজের ওপর ছোট্ট একটি দেহ মাটিতে পড়ে আছে। তবে ব্যাঙ আকৃতির ওই বাচ্চাটিকে চিকিৎসা দিয়েও বাঁচানো যায়নি বলে জানা গেছে। গোকউই জেলার একটি হাসপাতালে বাচ্চাটি মারা যায়।

প্রিশাস বলেন, ‘আমি আট মাসের অন্তঃসত্ত্বা ছিলাম। কিন্তু ঈশ্বর আমাকে এটি কী দিয়েছেন। এই অভজ্ঞতা আমার কাছে নারকীয় হয়ে থাকবে। আর যা আমাকে সারা জীবন তাড়া করবে। ’

প্রিশাসের স্বামী নোমোর জানান, "প্রিশাস যখন উভচর প্রাণীর সদৃশ ‘অদ্ভুত’ বাচ্চা জন্ম দিল, তখন আমি হতবুদ্ধি হয়ে গেলাম। আমি দ্রুত বেগে আমার স্ত্রীর কাছে যাই। আমার স্ত্রীর জন্ম দেওয়া ‘ব্যাঙ’ আকৃতির সন্তানটিকে দেখে বাকরুদ্ধ হয়ে পড়ি। "

হাসপাতালের এক মুখপাত্র বলেন, "প্রিশাস আমাদের রোগী ছিলেন। তিনি অন্য অন্তঃসত্ত্বাদের সঙ্গে এখানে ছিলেন। যখন প্রিশাস একটি ব্যাঙ আকৃতির একটি সন্তান জন্ম দিয়েছেন, তখন আমরা হতবাক হয়েছিলাম। "

উল্লেখ্য ‘ব্যাঙ’ আকৃতির ওই বাচ্চাটি হাসপাতালে মারা যাওয়ার আগেই গ্রামের প্রধান সেটিকে গ্রামবাসীর সামনে আগুনে পুড়িয়ে ফেলার আদেশ দেন।

 


বিডি-প্রতিদিন/ ২ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৬

আপনার মন্তব্য

up-arrow