Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৫৩ অনলাইন ভার্সন
আপডেট :
ঘুমের ভেতরেই নারীর নাকে তেলাপোকার প্রবেশ!
অনলাইন ডেস্ক
ঘুমের ভেতরেই নারীর নাকে তেলাপোকার প্রবেশ!
প্রতীকী ছবি

আপনি গভীর ঘুমে থাকা অবস্থায় মাঝরাতে যদি একটি তেলাপোকা আপনার নাকের একটি ফুটো দিয়ে ঢুকে গেলে কেমন হবে একবার ভেবে দেখেছেন কি। মনে হতে পারে এমন কখনই সম্ভব নয়।

তবে এমন ঘটনা অবাস্তব মনে হলেও এমনটি সত্যি ঘটেছে ভারতের ৪২ বছরের এক নারীর জীবনে। খবর বার্তা সংস্থা এএফপির।

এএফপির প্রতিবেদন হতে জানা যায়, ওই নারী ঘুম থেকে ওঠার পর থেকে এক ধরণের অস্বস্তি অনুভব করছিলেন। চোখের পেছনের দিকে তার অনেক যন্ত্রণাকর অনুভূতি হচ্ছিল। তিনি দ্রুত স্থানীয় একটি ক্লিনিকে ছুটে গিয়ে নাক পরিষ্কার করান। বাসায় ফিরে আসার পরও সেই যন্ত্রণাকর অনুভূতিটা টের পাচ্ছিলেন। এরপর তিনি বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে যান, তার কাছে যাওয়ার পর পরীক্ষায় আসল ঘটনা উদ্ঘাটিত হয়।

ভারতের চেন্নাইয়ের স্টানলি মেডিক্যাল কলেজ হাসপাতালের নাক-কান-গলা বিশেষজ্ঞ এম এন শঙ্কর বলেন," আমরা প্রথমে ওই নারীর নাকের ভেতরের দিকে ক্ষুদ্র পায়ের নড়াচড়া দেখলাম। এরপর আরও ভেতরে অস্বাভাবিক কিছু একটা দেখা গেল।

একপর্যায়ে আমরা বুঝতে পারলাম এটা তেলাপোকা।  

চিকিৎসক জানান, "তেলাপোকাটি নাকের গর্ত দিয়ে বেশ ভেতরের দিকে ঢুকে গিয়েছিল। খুলির কাছে অবস্থান করছিল সেটি। তখন তেলাপোকাটি জীবিতই ছিল। "

এর চিকিৎসক শংকর তেলাপোকাটিকে জীবিত অবস্থায় এক ধরনের যন্ত্র ব্যবহার করে ওই নারীর খুলির ভেতর থেকে টেনে বাইরে নিয়ে আসেন। এই প্রক্রিয়ায় তার সময় লাগে ৪৫ মিনিট। বাইরে আনার পরও তেলাপোকাটি জীবিত ছিল। তেলাপোকাটি তখনও পা ছুড়ছিল।  

প্রায় তিন দশক ধরে চিকিৎসা পেশায় আছেন শংকর। কিন্তু তার ত্রিশ বছরের পেশাজীবনে এমন ঘটনা প্রথমই দেখেলেন তিনি। এই চিকিৎসক আরও জানান, "ওই নারী ভালো আছেন, সুস্থ আছেন। তবে নাকের ভেতরে তেলাপোকা ঢুকে যাওয়ার ঘটনায় তিনি বিব্রত। "

 

বিডি-প্রতিদিন/ ১০ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৮

আপনার মন্তব্য

up-arrow