Bangladesh Pratidin

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:০৬ অনলাইন ভার্সন
আপডেট : ২৩ মে, ২০১৮ ১০:৫৩
সেনাবাহিনীতে যোগ দিতে ২১ লাখ রুপি বেতনের ছাড়েন মেঘনা
অনলাইন ডেস্ক
সেনাবাহিনীতে যোগ দিতে ২১ লাখ রুপি বেতনের ছাড়েন মেঘনা
bd-pratidin

মেঘনা সিং ভারতীয় সেনাবাহিনীর লেফটেন্যান্ট। সেনাবাহিনীতে অহরহই মেয়েরা যোগ দিচ্ছেন। তবে মেঘনার সেনাবাহিনীতে যোগ দেওয়ার ঘটনা বিশেষ। সেনাবাহিনীর পরীক্ষায় পাশ করা এমনিতেই বেশ কষ্টসাধ্য। কিন্তু মেঘনা ভারতীয় সেনার তিনিটি শাখার (সেনা, নৌ ও বিমান) পরীক্ষাতেই পাশ করেছেন। এর থেকেও বড় কথা, মেঘনা ভারতীয় সেনায় কাজ করতে চান বলেই আমেরিকার আইটি কোম্পানির লাখ টাকার চাকরি অবলীলায় ছেড়ে দিয়েছেন।

২০১৪ সালের জুলাই মাসে মেঘনা আমেরিকার ম্যু সিগমা কোম্পানিতে চাকরি পান। তার পারিশ্রমিক ছিল বার্ষিক ২১ লাখ রুপি। কোম্পানির ব্যাঙ্গালোরের অফিসেই চাকরি করছিলেন তিনি। মেঘনা চাকরির শুরুতেই যে পারিশ্রমিক পাচ্ছিলেন তা ভারতের সাংসদ-মন্ত্রীরাও পান না। মেঘনা চাইলে আরামে, বিলাসবহুল জীবনযাপন করতেই পারতেন। কিন্তু মেঘনা বরাবরই চাইতেন দেশের জন্য কিছু করতে।

মেঘনার মা চাইতেন তার মেয়ে পড়াশোনা করে হয় সরকারি কর্মকর্তা হিসেবে বা সেনাবাহিনীতে যোগ দিক। ছোটবেলা থেকেই ভারতীয় সেনায় যোগ দেওয়ার ইচ্ছে ছিল মেঘনারও।

মেঘনা ছোটবেলা থেকেই পড়াশোনায় ভাল ছিলেন। কিন্তু ভারতীয় সেনায় যোগ দেওয়ার কথা তিনি কোনও দিনই মন থেকে মুছতে দেননি। স্কুল-কলেজ, ঝাঁ চকচকে ভবনে চাকরি করেও মেঘনার মন থেকে খাঁকি উর্দির গাঢ় রঙ মুছে ফেলা যায়নি।

মেঘনার বাবা রাম সিং কালবী মেয়ের এই সাফল্যে দারুণ উচ্ছ্বসিত। তিনি কৃষি উপজ মান্ডি সমিতির সেক্রেটারি। মা বিভা সিং একজন গৃহিনী । মেঘনার এক বোন ও ভাইও রয়েছে।

মেঘনার এই সাফল্য ভারতীয় সেনায় মহিলাদের সংখ্যায় বদল ঘটাতে পারে। আশা করা হয় সমাজের পিছিয়ে পড়ে নারীরা এগিয়ে এসে ভারতীয় সেনায় যোগ দেবেন। সূত্র: কলকাতা২৪x৭

বিডি প্রতিদিন/১০ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow