Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:১৫ অনলাইন ভার্সন
আপডেট :
বিশ্বরেকর্ডের জন্য একটা বিমান খেলেন তিনি (ভিডিও)
অনলাইন ডেস্ক
বিশ্বরেকর্ডের জন্য একটা বিমান খেলেন তিনি (ভিডিও)

জ্যান্ত সাপ, ব্যাঙ, টিকটিকি, পচে যাওয়া খাবার থেকে ইট, কাচ, মাটি, খাওয়ার খবর আগেও পাওয়া গেছে। কিন্তু এবার স্রেফ বিশ্বরেকর্ডের জন্য এই ভদ্রলোক খেয়ে ফেলেছিলেন আস্ত একটা বিমান!

মিশেল লোতিতো।

ফ্রান্সের বাসিন্দা। সাধারণ না বলে লোতিতোকে ‘সুপার হিউম্যান’-এর তকমা দেওয়াই যায়। ছোট থেকেই তার এক অদ্ভুত শখ। যে জিনিস নিয়ে বাচ্চারা খেলা করতে পছন্দ করে, ছেলেবেলায় সেই জিনিসই খাদ্য হয়ে উঠেছিল তার। মাত্র ৯ বছর বয়স থেকেই শুরু হয় লোতিতোর মিশন। মানুষকে বিনোদন দিতে শুরু করেন তিনি। টিভি, সাইকেল, পেরেক, বাল্‌ব, কম্পিউটার, খাট— সবকিছু হজম হয়ে গিয়েছে তার পেটে। এতসবের পরেও ক্ষান্ত হননি তিনি। ১৯৭৮ সালে তার শখ চাপে একটি আস্ত বিমান খেয়ে বিশ্বরেকর্ড গড়বেন। ব্যাস! এরপরেই একটি সেসনা-১৫০ বিমানকে ছোট ছোট টুকরো করে দু বছর ধরে খেয়ে শেষ করে ফেলেছিলেন তিনি।

ভারতীয় গণমাধ্যম এবেলা'র এক প্রতিবেদনে জানা যায়, ১৯৫৯ থেকে ১৯৯৭-এর মধ্যে তিনি ৯ টন লোহা খেয়ে শেষ করেছিলেন। সমস্ত ধাতব পদার্থই তিনি টুকরো টুকরো করে খেতেন। আর এই লোহা গেলার জন্য তিনি  খেতেন প্রচুর পরিমাণে মিনের‌্যাল অয়েল এবং পান।  

এতসবের পরে আপনার মনে হতেই পারে, কী ভাবে এই খাবার হজম করেন লোতিতো? এতে তার কোনও সমস্যা হয় না? চিকিৎসকেরা জানাচ্ছেন, ‘পিকা’ নামক এক বিরল রোগের শিকার ছিলেন লোতিতো। তার পাকস্থলীর আবরণ ছিল স্বাভাবিকের চেয়ে প্রায় দ্বিগুণ পুরু। ফলে এই ধাতু তার শরীরের ক্ষতি করতে পারত না। জন্ম থেকেই তার এই রোগ ছিল। তবে কীভাবে এটা সম্ভব হল, চিকিৎসকরা তার কোনও ব্যাখ্যা দিতে পারেননি। ২০০৭-এ ৫৭ বছর বয়সে মৃত্যু হয় তার।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

up-arrow