Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০১:১৫ অনলাইন ভার্সন
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:৫২
যাত্রীকে বিমান থেকে নামাতে আনতে হল ক্রেন-লরি!
অনলাইন ডেস্ক
যাত্রীকে বিমান থেকে নামাতে আনতে হল ক্রেন-লরি!
সংগৃহীত ছবি

ভারতের ছত্রপতি শিবাজি বিমানবন্দরে শুক্রবার ভোর রাতে রীতিমতো শোরগোল পড়ে যায়। কারণ মিশরের কায়রো থেকে বিমানে করে ভারতে এসেছেন বিশেষ এক যাত্রী।

যাকে বিমান থেকে নামাতে আগেভাগেই প্রস্তুত ছিল ক্রেন, অপেক্ষায় ছিল বিশেষভাবে তৈরি লরি। কারণ এই যাত্রীর ওজনই যে ৫০০ কেজি।

মিশরের বন্দর নগরী আলেকজান্দ্রিয়ার ৩৭ বছরের বাসিন্দা ইমান আহমেদ আব্দুলাতিই হলেন সেই যাত্রী। ইতিমধ্যে বিশ্বের সবচেয়ে বেশি ওজনের নারী হিসেবে স্বীকৃতি পেয়েছেন তিনি। মুম্বাইয়ের সাইফি হাসপাতালে তার ব্যারিয়াট্রিক অস্ত্রোপচার হওয়ার কথা।

গত ২৫ বছর তিনি বাড়ির বাইরে বেরোতে পারেননি। শরীরের ডানদিকের অংশ পক্ষাঘাতগ্রস্ত হয়ে গেছে। ভারতে এসে অস্ত্রোপচারের জন্য তাই বিছানাসহ ভারতে আনতে হয়েছে তাঁকে।

শনিবার ভোরে তাকে ভারতে নিয়ে আসা হয়।

কিন্তু ইমানকে বিমান থেকে নামানোর জন্য ক্রেনের বন্দোবস্ত করতে হয়েছিল। প্রস্তুত ছিল বিশেষভাবে তৈরি লরিও। রীতিমতো পুলিশ দিয়ে এসকর্ট করে ইমানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রায় ২ কোটি টাকা খরচ করে ইমানের জন্য একটি বিশেষ কেবিন তৈরি করা হয়েছে।

আগামী ছ’মাস ধরে মুম্বাইয়ের হাসপাতালে ইমানের চিকিৎসা চলবে। এর মধ্যে রয়েছে একাধিক অস্ত্রোপচারও। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ ইতিমধ্যেই জানিয়েছে, গোটা চিকিৎসা প্রক্রিয়াই সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে ইমানকে। ইমানের চিকিৎসা দ্রুত শুরু করার জন্য তৎপর হয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজও। সূত্র: এবেলা

 

বিডি-প্রতিদিন/১২ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow