Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৭ মার্চ, ২০১৭ ০২:৫৬ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ মার্চ, ২০১৭ ০৯:২৮
টাকা দিয়ে শরীর পেতে চান কারা, জানাল নতুন গবেষণা!
অনলাইন ডেস্ক
টাকা দিয়ে শরীর পেতে চান কারা, জানাল নতুন গবেষণা!

প্রচলিত ধারণা হল অবিবাহিতদের মধ্যে শরীর সংক্রান্ত কৌতূহল বেশি থাকায় তাদের মধ্যেই পেইড সেক্স বা টাকার বিনিময়ে শরীর পাওয়ার প্রবণতা বেশি। কিন্তু সাম্প্রতিক একটি গবেষণা সম্পূর্ণ অন্য কথা বলছে।

 

আয়ারল্যান্ডের বেলফাস্টের কুইনস বিশ্ববিদ্যালয়ের ডার্ক শুবোৎজ এবং দক্ষিণ আফ্রিকার উইটওয়াটার্সর‌্যান্ড বিশ্ববিদ্যালয়ের সুসান হুশকে, এই দুই গবেষক একটি যুগ্ম গবেষণাপত্র প্রকাশ করেছেন সম্প্রতি এই বিষয়ে।
 
সংবাদ সংস্থা আইএনএসের প্রকাশিত সেই গবেষণাপত্র হতে জানা যায়, গবেষকরা একটি অনলাইন সমীক্ষা করেন। ৪৪৬ জন পুরুষ এতে অংশ নেন। এর বাইরে অনেকের সঙ্গেই মুখোমুখি সাক্ষাৎকারও নেন তারা। সমীক্ষিত পুরুষদের বয়স ৩১ থেকে ৫০ বছরের মধ্যে।  

গবেষণা বলছে, সমীক্ষিত পুরুষদের প্রায় ৫০ শতাংশই হয় বিবাহিত নয়তো কোনও সম্পর্কে রয়েছেন এবং এদের মধ্যেই টাকার বিনিময়ে শরীর পাওয়ার প্রবণতা সবচেয়ে বেশি।   

এর কারণ হিসেবে উঠে এসেছে দু’টি বিষয়— ১) আত্মবিশ্বাসের অভাব এবং ২) যৌনতাহীন বিবাহিত সম্পর্ক। সমীক্ষিত পুরুষদের বেশিরভাগের কাছেই পেইড সেক্স গ্রহণ করার পিছনে এই দু’টি যুক্তিই প্রধান। বিশেষ করে দ্বিতীয় কারণটি অনেক বেশি প্রকট।

 

তাদের মতে, দীর্ঘদিন শারীরিক সম্পর্কহীন বিবাহিত জীবনযাপন করার পরে তাদের মধ্যে এক ধরনের অবসাদ জমা হয়। তাই তারা এই টাকার বিনিময়ে শরীর পেতে আগ্রহী হন।  

এদের অনেকেরই মত, যৌনকর্মীর সঙ্গে শারীরিক সম্পর্কের মধ্যে অসৎ কিছু নেই। সেখানে সবটাই সোজা হিসাব। বরং বিবাহ-বহির্ভূত সম্পর্ক বা ওয়ান নাইট স্ট্যান্ডই তাদের মতে অনৈতিক।

 

বিডি-প্রতিদিন/ ১৭ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৮

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow