Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ১৬:৫১ অনলাইন ভার্সন
আপডেট : ২১ এপ্রিল, ২০১৭ ১৭:৫৯
জীবন দিয়ে নিজের সন্তানকে রক্ষা হনুমানের!
অনলাইন ডেস্ক
জীবন দিয়ে নিজের সন্তানকে রক্ষা হনুমানের!
এই সেই 'মা' হনুমান (ছবিঃ সংগৃহীত)

কুকুরের সঙ্গে আধঘন্টা ধরে লড়াই করে নিজের বাচ্চার জীবন বাঁচাল মা হনুমান। তারপর নিজে ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়লেও সম্পূর্ণ সুস্থ আছে তার শাবকটি।

যদিও কাছাকাছি মাকে দেখতে না পেয়ে এক উদ্ধারকারীর বাড়িতে সে বাচ্চা হনুমানটি মন খারাপ করে রয়েছে।

বৃহস্পতিবার সকালে মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ভারতের গোঘাটের রতনপুর গ্রামে। স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই একটি হনুমানের দল থাকত গোঘাটের ভাদুর ফরেস্টে। মাঝে মাঝে তারা খাবারের সন্ধানে ঘুরে বেড়াত আশেপাশের গ্রামে। হানা দিত ফসলের ক্ষেতে। এদিন সকালেও ওই দলটি ফরেস্ট থেকে বেরিয়ে রতনপুর গ্রামের দিকে গিয়েছিল। সেখানে ওই দলের সঙ্গেই ছিল মা হনুমান ও তার বাচ্চা। একটি ডোবার মতো গর্ত পার হতে গিয়ে পিছিয়ে পড়ে বাচ্চাটি, পাশেই ছিল তার মা। তখন দলের বাকিরা অনেকটাই এগিয়ে চলে গেছে।

আর সেই সুযোগে এলাকার ৪–৫ টি কুকুর ওই বাচ্চা হনুমানটিকে আক্রমণ করতে ছুটে যায়।  

এমনাবস্থায় মা হনুমান কুকুরগুলির সামনে গিয়ে রুখে দাঁড়ায়। কুকুরের দল তখন বাচ্চার বদলে তার মাকেই আক্রমণ করে। নিজের সন্তানকে বাঁচাতে বেশ কিছুক্ষণ ধরে কুকুরের সঙ্গে লড়াই চালিয়ে যায় মা। কিন্তু একদল কুকুরের সঙ্গে অসম যুদ্ধে সে ধীরে ধীরে হার মানতে থাকে। কুকুরেরা তার শরীরের বিভিন্ন অংশে কামড়ে ছিঁড়ে নেয়। শেষে কামড় বসিয়ে দেয় তার গলার নলিতেই। রক্তাক্ত শরীরে ধীরে ধীরে সে নিস্তেজ হয়ে পড়ে। তখনই গ্রামের কয়েকজনের নজরে পড়ে যায় ওই দৃশ্য। তারা দ্রুত ছুটে গিয়ে লাঠি দিয়ে তাড়া করে কুকুরগুলিকে সরিয়ে দেন। বাচ্চাটিকে নিজেদের বাড়িতে নিয়ে গিয়ে খাবারের ব্যবস্থা করে দেন।

 

 

বিডি-প্রতিদিন/ ২১ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২

আপনার মন্তব্য

up-arrow