২২ এপ্রিল, ২০১৭ ১৯:৫৭

পুরো শহরটি বিক্রি হবে ৩.৫ মিলিয়ন ডলার!

অনলাইন ডেস্ক

পুরো শহরটি বিক্রি হবে ৩.৫ মিলিয়ন ডলার!

বাড়ি বা জমি নয়, কেউ কি কখনো একটা শহর কেনার চিন্তা করেছেন! কিন্তু আমেরিকার দক্ষিণ-পশ্চিমের অরিগনের গোটা এক শহর বিক্রি হতে যাচ্ছে! শহরটির নাম টিলার, বিক্রি হবে। কিনতে হলে পকেটে থাকতে হবে ৩.৫ মিলিয়ন ডলার। শহরটির আয়তন ২৫৬ একর বা এক বর্গ কিলোমিটারের মতো। বহু দিন ধরে এ শহরটি প্রাণহীন হয়ে রয়েছে। তবে এখনো একে ঘিরে ২৩৫ জন মানুষের বাস। ক্ষয়িষ্ণু অর্থনীতি আর শহরবাসীদের প্রস্থানের কারণে শহরের প্রাণচাঞ্চল্য আর নেই। তাই এটাকে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যায়, এই শহরে ৬টি বাড়ি, বন্ধ হয়ে থাকা জেনারেল স্টোর আর গ্যাস স্টেশন রয়েছে। সেখানে আছে একটি পোস্ট অফিস, পানির সরবরাহ এবং ফুটপাথসহ আরো কিছু অবকাঠামো। ফায়ার সার্ভিস অফিস এবং পাওয়ার স্টেশনও মিলবে এখানে। আছে টিলার এলিমেন্টারি স্কুল। ছয়টি শ্রেণিকক্ষের এই ভবনটি ২০১৪ সাল থেকে বন্ধ হয়ে যায়। এটাকে কিনতে অবশ্য বাড়তি সাড়ে তিন লাখ ডলার লাগবে। আর চারদিকে ঘিরে রয়েছে অপূর্ব প্রাকৃতিক দৃশ্য। কাজেই ক্রেতাদের কাছে একটা ভূস্বর্গ কেনার সুযোগ হাতছানি দিচ্ছে।  

শহর কেনার ক্রেতার কিন্তু অভাব পড়ছে না। নাম প্রকাশ না করার শর্তে অনেকেই যোগাযোগ করছেন টিলারকে নিজের করার জন্য। অনেকে আবার নিজের করে নিতে বাড়তি দামও হাঁকছেন। সূত্র: ইন্টারনেট।

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর