২৯ এপ্রিল, ২০১৭ ০৩:০৫

বিয়ের কার্ডে টয়লেট তৈরির বার্তা!

অনলাইন ডেস্ক

বিয়ের কার্ডে টয়লেট তৈরির বার্তা!

বিয়ের নিমন্ত্রণ পত্রে লেখা- যত্রতত্র মল-মূত্র ত্যাগ করবেন না, নিজের বাড়িতে টয়লেট তৈরি করুন।

কি অবাক হলেন! বিয়েতে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ করা হয়েছে। জানানো হয়েছে বিয়ের তারিখ- আগামী কাল, অর্থাত্‍ ২৯শে এপ্রিল, স্থান- রাজস্থানের ঝালওয়াড়া জেলা। কিন্তু আমন্ত্রণের পাশাপাশি ওই কার্ডে টয়লেটের বিষয়টিও রয়েছে। ফলে, আর বলার অপেক্ষা রাখে না যে এরকম একটি কার্ড মানুষের উত্‍সাহের উদ্রেক করবে। তাই প্রত্যাশিতভাবেই ওই কার্ড এখন ইন্টারনেট দুনিয়ায় ভয়ঙ্কর ভাইরাল। কিন্তু হঠাত্‍ এমন অদ্ভুত কথা কেন বিয়ের কার্ডে লিখতে গেল বিয়ের আয়োজনকারী ওই পরিবার?

জানা যাচ্ছে, নরেন্দ্র মোদির 'স্বচ্ছ ভারতে'র স্লোগানে অনুপ্রাণিত হয়েই এমনটা করেছেন পাত্রীর চাচা রামবিলাস মীনা। তিনি বিজেপি শাসিত রাজস্থানের স্থানীয় পঞ্চায়েতের প্রধান।

উল্লেখ্য, এই মাসের প্রথম দিকে অনেকটা এরকমই আরেকটি ঘটনা ঘটেছিল। বেঙ্গালুরু নিবাসী জনৈক আকাশ জৈন তার বোনের বিয়ের কার্ডে 'স্বচ্ছ ভারতে'র লোগো ছেপেছিলেন এবং টুইট্যারে সেই কার্ডের 'সফ্ট কপি' আপলোড করে নরেন্দ্র মোদির দৃষ্টি আকর্ষণও করেছিলেন। আর তারপরই সকলকে অবাক করে দিয়ে, মোদি সেই ট্যুইটকে রিট্যুইট করেন এবং আকাশ জৈনকে 'ফলো' করতে শুরু করেন। এখন দেখার বিষয় স্বচ্ছতার বাণী ছড়িয়ে দেওয়ার মাধ্যমে মীনা পরিবারের ভাগ্যেও এমন কিছু জোটে কিনা!

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর