২৯ এপ্রিল, ২০১৭ ০৮:৪৭

রিয়েল ‘আয়রন ম্যান’!

অনলাইন ডেস্ক

রিয়েল ‘আয়রন ম্যান’!

সংগৃহীত ছবি

এবার রিয়েল ‘আয়রন ম্যান’ এর খোঁজ পাওয়া গেল। ছবির ঠিক আয়রন ম্যানের কায়দায় বাস্তবে আকাশে উড়ে দেখালেন ইঞ্জিনিয়ার রিচার্ড ব্রাউনিং। বৃহস্পতিবার নিজের ফ্লাইট স্যুট পরে কানাডার ভ্যানকোভার থেকে উড়লেন। নিজের নির্দিষ্ট পোষাক পরে বৃত্তাকারে শূন্যে ভাসতে লাগলেন ব্রাউনিং। ব্রাউনিং এর দাবি, এই নির্দিষ্ট পোশাকই জোর গতিতে আকাশের উপর উড়তে সাহায্য করে।

মানুষের মস্তিষ্ক ও শরীর যদি একসঙ্গে কাজ করতে থাকে তাহলে নতুন কিছু তৈরি হয়। এমনই মনে করেন রিচার্ড ব্রাউনিং। নিজের কাঁধে করে বিভিন্ন ধরনের ছোট জেট পরীক্ষামূলকভাবে চালানোর কথাও বলেন ব্রাউনিং। কিন্তু এর মধ্যে বেশিরভাগ ক্ষেত্রেই ব্যর্থ হয়েছেন তিনি। তবে ব্যর্থ হলেও হাল ছাড়েননি তিনি। এরপএর প্রথমবার ৬ সেকেন্ডের জন্য উড়তে সক্ষম হয়েছিলেন।

সম্প্রতি ওড়ার যে ভিডিওটি পোস্ট করেছেন ব্রাউনিং, তাতে দেখা যাচ্ছে টানা ৫৫ সেকেন্ড ধরে উড়তে পারছেন তিনি। ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। তার এই নতুন উদ্ভাবনী ফ্লাইট স্যুট দেখে বহু বিনিয়োগকারী ও ব্রিটিশ সেনাও আগ্রহ দেখিয়েছে বলে জানান রিচার্ড ব্রাউনিং।

ব্রাউনিং তার টিম ‘গ্র্যাভিটি’ নিয়ে এই উদ্যোগ নিয়েছিলেন। একদিন এই ফ্লাইট স্যুট পরে মানুষ সমুদ্র সৈকত থেকে ওড়া শুরু করবে, তারপর সমুদ্রের উপর দিয়ে উড়ে গিয়ে কোনো হেলিকপ্টারে চড়বে। এমনই স্বপ্ন দেখছেন রিচার্ড ব্রাউনিং।

 

বিডি প্রতিদিন/২৯ এপ্রিল ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর