২৯ এপ্রিল, ২০১৭ ০৯:৪৮

এবার যাত্রী বিমানে আবুধাবি যাচ্ছেন সেই ইমান

অনলাইন ডেস্ক

এবার যাত্রী বিমানে আবুধাবি যাচ্ছেন সেই ইমান

ফাইল ছবি

ইমান যখন মুম্বাই এসেছিলেন, তখন ওজন ছিল ওজন ছিল ৫০৪ কেজি। মাত্র ৩৬ বছর বয়সেই। অনেক রোগে আক্রান্ত ছিলেন। হাঁটতেও পারতেন না ঠিকঠাক। মালবাহী বিমানে চাপিয়ে মুম্বাই আনা হয়েছিল বিশ্বের সবচেয়ে স্থূলকায়া, মিশরের ইমান আহমেদকে।

বাণিজ্য নগরীর সইফি হাসপাতালে অস্ত্রোপচারের পর সেই ইমানের ওজন এখন ১৭৬.৬ কেজি। অন্তত তেমনই বলছেন সাইফি-র চিকিৎসকেরা। তাঁরা জানাচ্ছেন, মুম্বাইয়ে ইমানের চিকিৎসা শেষ। এবার তিনি যাবেন আবুধাবি। সেখানকার বুর্জিল হাসপাতালে পরবর্তী পর্যায়ের চিকিৎসা চলবে।

এবং আর মালবাহী বিমানে নয়। যাত্রিবাহী বিমানের বিজনেস ক্লাসের আসনে বসেই ইমান মু্ম্বাই ছাড়বেন বলে জানালেন সাইফি হাসপাতালের বেরিয়াট্রিক সার্জারি বিভাগের সেকশন চিফ অপর্ণা ভাস্কর।

আবু ধাবিতে ফিজিওথেরাপি ও স্নায়ুর কিছু চিকিৎসা চলবে ইমানের। ক’দিন আগেই ইমানের বোন সাইমা সেলিম দাবি করেন, মুম্বাইয়ের হাসপাতালে ইমানের ওজন কমেনি। তাই তাঁকে বাড়ি নিয়ে যাওয়া হবে না। ইমানের চিকিৎসার দায়িত্বে থাকা বেরিয়াট্রিক সার্জেন মুফজ্জল লকড়াওয়ালার দিকে আঙুল তুলে সাইমা বলেছিলেন, ‘‘চিকিৎসকদের সমস্ত দাবি মিথ্যে।’’ অভিযোগ উড়িয়ে চিকিৎসকেরা জানিয়ে দেন, ইমানের ওজন কমেছে ৩০০ কেজিরও বেশি। খিদে কমাতে পাকস্থলীও ছোট করা হয়েছে। ক্ষুব্ধ চিকিৎসকেরা বলে দেন, সাইফি হাসপাতালে আরও কিছু দিন থাকার সুযোগ পেতেই এমন অভিযোগ করছেন সাইমা। ডাকা না হলে আর তাঁরা ইমানকে দেখবেন না।

সাইমার অনুরোধে এর পর গত বুধবার ইমানকে দেখতে মুম্বাই আসেন আবুধাবির হাসপাতালের ডাক্তারদের একটি দল। সাইফি হাসপাতালের দাবি, সেই যোগাযোগটা করিয়ে দিয়েছিলেন শল্যচিকিৎসক লকড়াওয়ালাই। বেরিয়াট্রিক সার্জারির সেকশন চিফ আজ বলেন, ‘‘অস্ত্রোপচার সফল। ইমানের অবস্থা স্থিতিশীল। আমাদের ডাক্তারেরা দারুণ কাজ করেছেন। তবে অন্যান্য জটিলতা থাকায় এখনই বাড়ি ফিরতে পারবেন না ইমান।’’ 

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বিডি প্রতিদিন/২৯ এপ্রিল, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর